দেবারতি ঘোষ: প্রথমে হরিদেবপুর। তারপর রাজাবাজার। শেষে ট্যাংরা। ৭ দিনের মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩টি মৃত্যুর ঘটনা ঘটল শহর কলকাতার বুকে। মৃতের নাম বান্টি হালদার৷ বয়স ৩৫ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও কীভাবে ওই যুবক বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে৷ নিজের দোকান ঘরেই মধ্যেই বিদ্যুৎস্পৃষ্ট হন। দাবি মৃতের স্ত্রীয়ের। ট্যাংরার গোবিন্দ খটিক লেনে রাস্তার পাশেই স্বামী-স্ত্রীতে মিলে একটি কচুরির দোকান চালাতেন বান্টি। মঙ্গলবার সকালেও দোকান খুলে খাবার তৈরি করছিলেন দুজনে। 


স্ত্রীর দাবি, দোকানের সামনেই দুটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুটি বৈদ্যুতিক খুঁটি-ই সিইএসসি-র। সেই সিইএসসি-র নতুন যে বৈদ্যুতিক খুঁটিটি বসানো হয়েছে, তাতে একটি ফিডার বক্স রয়েছে। সেই ফিডার বক্স বিদ্যুতের ঝলক দেখা যায়। তৎক্ষণাৎ তিনি দোকান ছেড়ে পালিয়ে আসতে সক্ষম হন। কিন্তু বান্টি দোকান থেকে বেরতে পারেননি। ফিডার বক্স থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে দোকানে। আর সেই আগুনেই মৃত্যু হয় বান্টি হালদারের। 


কিন্তু প্রশাসন এই দাবি মানতে নারাজ। তাদের পাল্টা দাবি, ফিডার বক্স থেকে আগুন ছড়ালে, সেটি ক্ষতিগ্রস্ত হত। ফিডার বক্সের আশপাশে যে তার রয়েছে, তাও ক্ষতিগ্রস্ত হত। কিন্তু তেমনটা হয়নি। দোকানের ভিতর একটি গ্যাস সিলিন্ডার ছিল। যাতে রান্না করা হচ্ছিল। সেই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন কোনওভাবে বিদ্যুতের সংযোগে ছড়িয়ে পড়ে। দোকানের পাখাটি সেইসময় চলছিল। সেই পাখার তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে বান্টি হালদারের।  


এক্ষেত্রে আবার দুই মেয়র পারিষদের বক্তব্যও ভিন্ন। আলো বিভাগের মেয়র পারিষদ সন্দীপ রঞ্জন বক্সির বক্তব্য, দোকানে নিয়ম বহির্ভূতভাবে হুক করে আলো জ্বালাচ্ছিলেন বান্টি। বৈদ্যুতিক খুঁটিতে কোনও সমস্যা ছিল না। বৈদ্যুতিক খুঁটি থেকে হুক করে লাইন নিয়েছিলেন দোকানে। তাতেই বিপত্তি বাঁধে। আবার ওই ওয়ার্ডের কাউন্সিলরও একজন মেয়র পারিষদ। তিনি দাবি করেছেন যে, গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্য়ু হয়েছে বান্টি হালদারের। 


আরও পড়ুন, Kunal Ghosh: 'মিঠুন চক্রবর্তীর উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে ক্ষমা চাওয়া'


Gay Couple in Kolkata: হইচই-রোশনাইয়ে চৈতন্যের সঙ্গে বাঁধা পড়লেন অভিষেক


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)