জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাইকোর্টে বদল হল রোস্টার। কোন বিচারপতি কী বিষয়ে মামলা শুনবেন তার রোস্টার প্রকাশ পেয়েছে বৃহস্পতিবার। রোস্টারে একই রাখা হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি রাজা শেখর মান্থা বিচার্য বিষয়। প্রাইমারি মামলা শুনবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পুলিসি মামলা শুনবেন রাজা শেখর মান্থা। অন্যদিকে পঞ্চায়েত সংক্রান্ত মামলা দেওয়া হইয়েছে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। ইডি-সিবিআই সংক্রান্ত মামলাও থাকল বিচারপতি মান্থার হাতেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রধান বিচারপতি ঠিক করেন কোন মামলা কে শুনবেন। একটা জল্পনা ছিল যে মামলা কোথায় কী থাকবে। দীর্ঘদিন ধরে মামলা শুনছেন। জাস্টিস গঙ্গোপাধ্যায় প্রাইমারি মামলা শুনছিলেন। বিচারপতি রাজা শেখর মান্থার বিরুদ্ধে অভিযোগ ছিল যে তিনি একপক্ষ নির্দেশ দিচ্ছেন। তাঁর এজলাস বয়কট হয়েছিল। এরকম বহু ঘটনা সম্প্রতি ঘটেছে।


আরও পড়ুন: Metro Rail | Suicide: ব্যাস্ত শহরে ফের আত্মহত্যা মেট্রোয়, এক ঘণ্টা বন্ধ পরিষেবা


এই কারণেই আইনজীবীদের মধ্যে গুঞ্জন ছিল যে বিভিন্ন মামলার এজলাস বদল হতে পারে। কিন্তু সেই তালিকা প্রকাশ হয়েছে। আগামী পাঁচ তারিখ থেকে নতুন লিস্ট কার্যকর হবে। সুতরাং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাইমারি সংক্রান্ত মামলাই শুনবেন এবং বিচারপতি মান্থার কাছে পুলিস, ইডি এবং সিবিআই সংক্রান্ত সব মামলা থাকছে।


আরও পড়ুন: Market Rate: অগ্নিমূল্য বাজার, ভাটার টান জামাইষষ্ঠীর খাওয়ায়


বিচারপতি অমৃতা সিনহা পঞ্চায়েত সঙ্ক্রান্ত মামলা শুনবেন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে যদি কোনও মামলা হয় তাহলে বিচারপতি হিনহার এজলাসেই সেগুলি করতে হবে।


সুতরাং খুব বেশি বদল করা হয়নি। শুধুমাত্র জামিনের ক্ষেত্রে বদল করা হয়েছে। বাকি সবকিছুই প্রায় একই রয়েছে বলে জানা গিয়েছে।     


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)