দেবারতি ঘোষ: রবিবার ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচ ঘিরে প্রবল উন্মাদনা ছিল ইডেনে। দক্ষিণ আফ্রিকাকে বিপুল রানে হারাল ভারত। ম্যাচ শুধু নয়, খেলা শেষ শুরু হয় আতশবাজির খেলা। হাজার হাজার দর্শক আতশবাজির সেই খেলা উপভোগ করছিলেন। কিন্তু বাজির সেই শব্দে মার্মান্তিক পরিণতি হল মাউন্টেড পুলিসের একটি ঘোড়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এবার যেন ছয়ের প্রদর্শনী, সব রেকর্ড ভেঙে গেল, কতগুলি ওভার বাউন্ডারি এল?


ইডেনে বিপুল দর্শককে সামাল দিতে গতকাল মোতায়েন করা হয়ে মাউন্ডেড পুলিস। সাধারণভাবে ইডেনে বাডি ফাটলে তা ছাদ বা ফেন্সিংয়ের মধ্যে ফাটানো হয়। কিন্তু গতকাল হঠাত্ পার্কিং এলাকাতে পরপর শেল ফাটানো শুরু হয়ে যায়। ফলে আতঙ্কিত হয়ে পড়ে মাউন্ডেড পুলিসের ঘোড়াগুলি। সূত্রের খবর, বাজিতে আহত হয় ৩-৪টি ঘোড়া। আতঙ্কে ছোটাছুটি করতে থাকে ঘোড়াগুলি। আহত হন ২ হর্স রাইডার-সহ ৪ জন। পরে মৃত্যু হয় 'ভয়েস অব রিজনস' নামে একটি ঘোড়ার। অনুমান করা হচ্ছে, বাজির শব্দে সম্ভবত হৃরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ঘোড়াটির। মাস কয়েক আগে রেস কোর্স থেকে কলকাতা মাউন্ডেড পুলিসকে গিফট করা হয় ওই ঘোড়াটি। মাউন্টেড পুলিসের ওই ঘোড়াটি পদমর্যাদায় ছিল অফিসার। এমনটাই সূত্রের খবর।


গতকাল ইডেন ছিল কানায় কানায় ভর্তি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ওই ম্যাচে সেঞ্চুরি করেন বিরাট কোহলি। ভারতীয় বোলারদের বোলিংয়ের দাপটে মাথা তুলেতে পারেনি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। মহম্মদ সিরাজ, মহম্মদ সামি, জাদেজাদের দাপটে বিধ্বস্ত হয়ে য়ায় দক্ষিণ আফ্রিকা শিবির। পাশাপাশি ইডেনের ম্যাচকে ঘিরে একটি বিতর্কও তৈরি হয়েছে। তা হল টিকিটের কালোবাজারি। ময়দান থানায় এনিয়ে অভিযোগের জেরে লালবাজারে ডেকে পাঠানো হয় সিএবির প্রেসিডেন্টকেও। এনিয়ে তদন্ত চলছে। তার পর এই অঘটন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)