নিজস্ব প্রতিবেদন: ময়দানে ছিনতাইকান্ডের পর শহর কলকাতার নিরাপত্তা খতিয়ে দেখতে রবিবার কলকাতার সুরক্ষা পরিদর্শন সাড়লেন কলকাতার পুলিস কমিশনার সৌমেন মিত্র। এদিন সকালে সাইকেলে চড়ে ময়দান, ভিক্টোরিয়া, বাবুঘাট চত্বর ঘুরে দেখেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শহরের সুরক্ষা পরিদর্শনে সঙ্গে ছিলেন কলকাতা পুলিসের জয়েন্ট কমিশনার (ক্রাইম) মুরলীধর শর্মা। বুধবার ভোরে রেড রোড সংলগ্ন এলাকায় প্রাতভ্রমণে যাওয়া ব্যক্তিদের কুপিয়ে ছিনতাইয়ের ঘটনার পর থেকেই ময়দান এলাকায় সুরক্ষা পরিস্থিতি নিয়ে নড়েচড়ে বসেছে কলকাতা পুলিস। 


আরও পড়ুন,"কলকাতাগামী বিমানে বোমা রয়েছে", মিলিটারির SMS-য়ে যাত্রীদের নামিয়ে হুলুস্থুল বিমানবন্দরে


শহরের বহু মানুষ ময়দান, ভিক্টোরিয়া, রেস কোর্স, বাবুঘাট এলাকায় মর্ণিং ওয়াকে যান। এই ঘটনার পর থেকে শহরবাসীর আতঙ্ক বৃদ্ধি পেয়েছে। যদিও ইতিমধ্যেই ময়দান এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করেছে কলকাতা পুলিস।


তবে শহরবাসীর আস্থা ফেরাতে ও নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে ময়দান চত্বর, ফোর্ট উইলিয়ামের আশেপাশের এলাকা থেকে শুরু করে বাবুঘাট, প্রিন্সেপ ঘাট চত্বরে সাদা পোশাকে সাইকেল চড়ে ঘুরে বেড়ান দুই পুলিস কমিশনার  সৌমেন মিত্র এবং মুরলীধর শর্মা।


প্রসঙ্গত, ১৪ জুলাই ভোর সাড়ে ৫টা নাগাদ ফোর্ট উইলিয়ামের দক্ষিণ গেটের কাছে এই ঘটনা ঘটে। পুলিস সূত্রে খবর, স্কুটার আরোহী দুই দুষ্কৃতী প্রাতর্ভ্রমণকারী যুবককে কোপ মেরে মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যায়।পালানোর সময় দুষ্কৃতীরা আরও এক ব্যক্তির কাছ থেকে ছিনতাই করে বলে খবর।