জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার পুজোয় চতুর্থীতেই নবমী-দশমীর উন্মাদন। ইতিমধ্যেই বহু পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। শ্রীভূমি, ত্রিধারা, সন্তোষ মিত্র স্কোয়ারে মানুষের ঢল। শ্রীভূমিতে এমন অবস্থা যে এয়ারপোর্টগামী রাস্তা স্তব্ধ হয়ে যাওয়ার উপক্রম। প্রায় একই ছবি রাসবিহারী এলাকায়। বেলা বারোটায় বেরিয়ে ওইসব এলাকা থেকে সল্টলেকের মতো এলাকায় আসতে লেগে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। দিনেদুপুরে মানুষজন বেরিয়ে পড়ছেন ঠাকুর দেখতে। আর মানুষের এমন মতিগতি দেখেই শহরবাসীকে সতর্ক করল কলকাতা পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'মোনালিসার সঙ্গে পাঁচ বছর আছি...' সুপ্রিম রায়ে মেঘে ঢাকল চাঁদ!


একসময় দেখা যেত পুজোর মুখে শহরে হাজির হতো ভিনরাজ্যের ঠগের দল। তারা বিভিন্ন ভাবে জালিয়াতি করে অসতর্ক মানুষজনকে সর্বশান্ত করে ছাড়তো। পুজোর ছুটি পড়তেই অনেকেই আগে থেকে প্ল্যান করে রাখা জায়গায় বেড়াতে চলে যান। অনেকে আবার কোথায় না গেলেও পাড়ার পুজো মণ্ডপে আড্ডা দিতে বেরিয়ে পড়েন স্বপরিবারে। তখনই সুয়োগ নিয়ে নেয় চোরের দল। তাই সাবধান থাকতে হবে আগে থেকে। এবার কলকাতা পুলিসের হুঁশিয়ারি, বাড়ি ফাঁকা রেখে অঞ্জলি দিতে বের হবেন না।


চুরির কোনও সময় নেই। বিশেষ করে এই পুজোর সময়ে। রাতে চুরি করতে অভ্যস্ত একদল। অন্য একটি দল আরও দক্ষ। দিনের বেলাতেই তারা কাজ হাসিল করে পগার পার হয়ে যায়। এদের বলা হয় ডে বাগলার। পেশাদার চোর মাত্র ২-৩ মিনিটের মধ্যেই কোনও শক্তপোক্ত আলমারিক লক ভেঙে ফেলতে পারে। তাই সাবধান থাকতে হবে। সমস্যা বেশি যাদের নিজের বাড়ি। সেসব জায়গায় সিকিউরিটি গার্ড থাকেন বা সিসিটিভির নজরদারি রেয়েছে সেখানে তবুও কিছুটা ভরসা করা যায়। ফলে বাড়ি ফাঁকা করে বাইরে বের হওয়া একেবারেই নয়। এর থেকে ভালো উপায় আর হতে পারে না।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)