নিজস্ব প্রতিবেদন: বারবার সচেতন করা হয়েছে। কিন্তু কিছু নাগরিক যে কোনও কথাই গ্রাহ্য করেন না। তাই এবার তাঁদের জন্য কড়া পদক্ষেপ প্রশাসনের। প্রকাশ্যে থুতু ফেললেই এবার কড়া পদক্ষেপ। টুইট করে জানালেন কলকাতা পুলিস কমিশনার অনুজ শর্মা। ইতিমধ্যেই অনেককে জরিমানা করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


হাঁচি, কাশির ড্রপলেটের মধ্য দিয়ে ছড়াতে পারে করোনাভাইরাস। বাইরে বের হলেই মাস্ক পরা তাই বাধ্যতামূলক করা হয়েছে। এবার এর সঙ্গে যুক্ত হল থুতু ফেলা। পান, গুটকা, খৈনি যারা খান তারা বাধবিচার না করে সুযোগ পেলেই যেখানে সেখানে থুতু ফেললে দেন। তাদের আগেই সতর্ক করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। দেশে লাগু হয়েছে ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট। এই আইনে রাস্তায় প্রকাশ্যে থুতু ফেলা এখন অপরাধ। দিতে হবে জরিমানা। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।


কেন্দ্রীয় দলের নিরাপত্তায় থাকা ৬ বিএসএফ জওয়ানের করোনা পজেটিভ, কোয়ারেন্টিনে ৫০
রাজ্য প্রশাসনের তরফেও কড়া পদক্ষেপ করা হয়েছে। ইতিমধ্যেই রাস্তায় থুতু ফেলায় অনেককে জরিমানা করেছে ট্রাফিক পুলিস। প্রসঙ্গত, মঙ্গলবারই কলকাতার রাস্তায় সিসিটিভি ফুটেজে ধরা পড়ে এক গাড়িচালক সিগন্যালে দাঁড়িয়ে গাড়ির কাচ নামিয়ে থুতু ফেলছিলেন। সঙ্গে সঙ্গেই কড়া পদক্ষেপ করে কলকাতা পুলিস। তার বিরুদ্ধে মামলা করা হয়। এমনকি জামা খুলিয়ে থুতু পরিস্কার করার উদাহরণও রয়েছে। কিন্তু তাতেও কাজ হচ্ছে না। তাই এবার কড়া পদক্ষেপ।