নিজস্ব প্রতিবেদন: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবরের রেশ এখনও কাটেনি। পুলিসের দাবি অবসাদের আত্মঘাতী হয়েছেন প্রতিশ্রুতিবান ওই অভিনেতা। সাফল্য, অর্থ, নাম যশের পরও কেন এমন সিদ্ধান্ত, খুঁজে দেখছে পুলিস। এর মধ্যেই বুধবার শহরজুড়ে মোট আত্মঘাতী হয়েছেন ৬ জন। অধিকাংশ ক্ষেত্রেই অবসাদকেই কারণ হিসেবে দেখছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কথা দুই দেশের বিদেশমন্ত্রীর, সীমান্তে শান্তি ফেরাতে আগ্রহী ভারত-চিন


টানা লকডাউন চলেছে গোটা দেশে। বহু মানুষের রুজি রোজগার নষ্ট হয়ে গিয়েছে। অনেকেরই জীবনের ছন্দ এলোমেলো করে দিয়েছে করোনা ভাইরাস।  এনিয়ে বহু মানুষ অবসাদে ভুগছেন। কিন্তু গত ২৪ ঘণ্টায় কলকাতায় যে ৬ জন আত্মঘাতী হয়েছেন তাদের বয়স ১০-৭০ বছর। সবাই অবসাদগ্রস্থ! প্রশ্ন এখানেই।


প্রতিক্ষেত্রেই দেহ উদ্ধার হয়েছে গলায় ফাঁস লাগায়ে ঝুলন্ত অবস্থায়। লেক থানা এলাকা, বেলেঘাটা, টালিগঞ্জ, বেহালা, পাটুলি এবং রিজেন্ট পার্ক থানা এলাকা-সব জায়গাতেই একই দৃশ্য।


রিজেন্ট পার্ক এলাকায় আত্মঘাতী হয়েছেন রোহিত গুপ্তা (১৯) নামে এক তরুণ। একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেন। বাবা-মা থাকেন মুম্বাইয়ে। এক বছর হল রোহিত এখানে এসেছেন।  বন্ধু-বান্ধব সেভাবে কেউ নেই। লক ডাউনে টানা ঘরবন্দি ছিলেন। সেটা অবসাদের কারণ হতে পারে। দাবি পরিবারের। 


লেক থানা এলাকায় আত্মহত্যা করেছে সানি মণ্ডল। বয়স মাত্র ১০। বাড়ির একটি জানালার রডে দেহ ঝুলতে দেখা যায় তার। প্রতিবেশীদের দাবি, সৎ মা তার দেখাশোনা করেন। দুপুরে ছাদে জামাকাপড় মেলাতে যায়। তারপর ঝুলন্ত দেহ উদ্ধার হয় তার। মা বাড়ি বাড়ি কাজ করে।


বেলেঘাটার বাসীন্দা ইন্দ্রনীল কর্মকারের বয়স মাত্র ৩০। বুধবার সকালে কালীতলা বোস লেনের বাড়ির ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিশের অনুমান, অবসাদেই মৃত্যু।


আরও পড়ুন-'ন্যূনতম ভাড়া করতে হবে ৫০ টাকা', ধর্মঘটের হুঁশিয়ারি বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের


টালিগঞ্জের হাজরা রোডে নিজের বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হল মোহন পাঁচাপাধ্যায়ের মৃতদেহ। বয়স ৪০। কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।


বেহালার নকুল মণ্ডলের(৭০) মৃত্যুর পেছেন শারীরিক ও পারিবারিক কোনও কারণ থাকতে পারে বলে মনে করছে পুলিস। বাড়িতে বন্ধ ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার। অন্যদিকে, পুলিসের প্রাথমিক অনুমান বৈষ্ণবঘাটা টাউনশিপের নরেশ সাহা আত্মঘাতী হয়েছেন মানসিক অবসাদের কারণে।


মুচিপাড়ার পিসি বোড়াল স্ট্রিটে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছেন ১৯ বছরের তরুণ টোটন দাস। বাড়িতেই তিনি আত্মহত্যা করেন