জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শারীরিক অবস্থা এখনও সংকটজনক। তবে স্থিতিশীল রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। রবিবার জানা যায় মেকানিক্যাল ভেন্টিলেশনে রাখা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সোমবার সকালে সি টি স্ক্যান করা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। রবিবার এই স্ক্যান করার প্ল্যান থাকলেও শেষ মুহুর্তে শারীরিক অবস্থা দেখে মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নেয়, সিটি স্ক্যানের ধকল নেওয়া তাঁর শরীরের পক্ষে ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিটি স্ক্যানের রিপোর্টে দেখা যায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর নিউমোনিয়া হয়েছে দুটি ফুস্ফুসেই সংক্রমণ রয়েছে। যদিও শনিবার যে সংক্রমণ তিনি ভর্তি হয়েছিলেন সেই অবস্থা থেকে তাঁর উন্নতি হয়েছে বলেই জানিয়েছে ডাক্তাররা। পাশপাশি জানা গিয়েছে যে তাঁর সংক্রমণের পরিমাণ আগের থেকে অনেকটাই কমেছে।


প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর সংক্রমণের পরিমাণ কমে যাওয়ায় তাঁকে দুপুর ১টা নাগাদ ধীরে ধীরে ভেন্টিলেশন থেকে বের করে আনা হয়।


অন্যদিকে প্রাক্তম মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে এসেছেন বহু নেতা। বাম নেতাদের পাশাপাশি বিরোধী দলের বহু নেতা এসেছেন হাসপাতালে। সেখানে এসে আইএসএফ নেতা এবং বিধায়ক নওশাদ সিদ্দিকি দেখা করেছেন তাঁর সঙ্গে। পাশপাশি এসেছিলেন বিজেপি নেতা সুকান্ত মজুমদার।


আরও পড়ুন: Mamata On Manipur Violence: মণিপুরকে অচল করে রাখা হয়েছে; রিলিফ ক্যাম্পে বাচ্চা প্রসব করছেন মায়েরা, কোথায় প্রধানমন্ত্রী!


বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হাসপাতালে এসে বলেন, ‘আমি ওঁর সময় এমএলএ ছিলাম, অনেক কাছ থেকে দেখেছি ওঁকে। ওঁর মতো সৎ রাজনীতিবীদ বিরল। ঈশ্বরের কাছে প্রার্থনা করি উনি যেন সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারেন’।   


এরই মাঝে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষের একটি ফেসবুক পোস্ট রাজনৈতিক মহলে আলোড়ণ তুলেছে। বিভিন্ন রাজনৈতিক নেতা সহ সাধারণ মানুষের রোষের মুখে পড়েছেন তিনি।


নিজের ফেসবুক পোস্টে কুণাল ঘোষ লেখেন, ‘বুদ্ধবাবুর আরোগ্য আমিও চাই, উনি সুস্থ থাকুন; কিন্তু দয়া করে আদিখ্যেতার পোস্টে ওঁকে মহাপুরুষ বানাবেন না। উনি সিপিএম আর ওঁর ঔদ্ধত্যপূর্ণ ভুলে বহু ক্ষতি হয়েছে’।


 



পাশপাশি অন্য একটি পোস্টে তিনি লিখেছেন, ‘ঘরে ঘরে কিন্তু যীশু খ্রীষ্ট পূজিত হন। যারা তাকে ক্রুশ বিদ্ধ করেছিলেন, তারা নন। এবং ঠিক এই কারণেই, মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক ভাবে অমর। ওরা নয়’।


তিনি আরও লেখেন, ‘...যে অসৌজন্যতা ও নোংরামির শাস্তি ওরা পেয়েছে, আমি চাইনা তাতে ভাগ বসাক আমার দলও। আমার ঘরে গান্ধী, নেতাজির ছবি থাকে, লেনিন, স্ট্যালিনের নয়.. তাই, "আপাতত" আমি সিপিএম হতে পারব না’।