মৌমিতা চক্রবর্তী


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দলে খোলামেলা আলোচনার সুযোগের অভাব রয়েছে। নিচুচলার কর্মীদের পরামর্শ প্রায়ই শোনা হয় না। গণতন্ত্রের অভাব প্রকট। সিপিএমের রাজ্য সম্মেলনে মেনে নিল শীর্ষ নেতৃত্ব। এমনটাই সূত্রের খবর।


সিপিএমের রাজ্য সম্মেলনে প্রথম যে বিষয়টি উঠে এসেছে সেটি হল সিপিএম গণতান্ত্রিক কেন্দ্রীকতার পথে হাঁটে বললেও দলের ভেতরেই গণতন্ত্রের অভাব স্পষ্ট। শুধু তাই নয়, সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যেও পক্ষপাতিত্ব রয়েছে। সম্পাদকমণ্ডলীর ওই মনভাবের জন্যে খোলামেলা আলোচনার করা যায় না।


প্রতিনিধিদের বক্তব্য, নিচুতলার কর্মীদের কথা না শোনাটা দলের পক্ষে অত্যন্ত উদ্বেগের। এর ফয়দা তুলছে তৃণমূল কংগ্রেস। এমনটাই অভিমত প্রতনিধিদের।


মঙ্গলবার থেকে কলকাতার প্রমোদ দাসগুপ্ত ভবনে শুরু হয়েছে সিপিএমের সিপিএমের রাজ্য সম্মেলন। স্বাধীনতার পর থেকে দল যে বর্তমানে সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে চলেছে তা একপ্রকার স্বীকারই করে নিয়েছেন নেতারা। এবার রাজ্য সম্মেলনে যোগ দিয়েছেন ৭০০ কর্মী। রয়েছেন পলিটব্যুরোর ৭ সদস্য।


আরও পড়ুন-বাংলাতেই পড়ার ব্যবস্থা! ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)