ব্যুরো: সারদায় প্রতারিতদের টাকা ফেরত বা দোষীদের শাস্তির দাবিতে  আজ বামেদের সিবিআই দফতর অভিযান। থাকবেন সূর্যকান্ত মিশ্র, গৌতম দেবরা।  ভোটের আগে এই অভিযানে রাজ্যের শাসক দল ও মুখ্যমন্ত্রীকে নিশানা করছেন  বিরোধী বামেরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সারদাকাণ্ডে যুক্ত সকলকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলুন সিবিআই কর্তারা । অবিলম্বে ফেরত দিতে হবে আমানতকারীদের অর্থ। মূলত এই তিন দাবিকে সামনে রেখে মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে  সিবিআই দফতরের সামনে বামেদের বিক্ষোভ কর্মসূচি। থাকবেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, গৌতম দেবসহ বামেদের শীর্ষ নেতৃত্ব।  বেলা বারোটায় উল্টোডাঙা থেকে শুরু হবে মিছিল। মিছিল আসবে সল্টলেকের বিভিন্ন প্রান্ত থেকে।


উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা এবং হাওড়া থেকে কমপক্ষে পঞ্চাশ হাজার কর্মীর জমায়েত করাই টার্গেট বামেদের। এবারের বিধানসভা ভোটে সব দলের কাছেই নিঃসন্দেহে বড় ইস্যু সারদা চিট ফান্ড কেলেঙ্কারি-ও সিবিআই তদন্ত। তৃণমূলের অভিযোগ,  রাজনৈতিক ভাবে ব্যবহার করা হচ্ছে সিবিআইকে । অন্যদিকে বাম  শিবিরের পাল্টা দাবি, নরেন্দ্র মোদীর সঙ্গে তলে তলে সুসম্পর্ক তৈরি করে সিবিআই তদন্তকে নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।  সব মিলিয়ে নির্বাচনকে সামনে রেখে সিজিও কমপ্লেক্সে জমায়েতের মধ্য দিয়ে রাজনৈতির উত্তাপ বাড়ানোই যে বামেদের লক্ষ্য, তাতে সন্দেহ নেই।