অয়ন ঘোষাল: সাতসকালেই বৃষ্টিতে ভিজল কলকাতা। মহালয়া উপলক্ষ্যে গঙ্গার ঘাটে ঘাটে তর্পণের জন্য় মানুষের ভিড়। আর সেইসব মানুষজনকে অস্বস্তিতে ফেলে ঝেঁপে এল বৃষ্টি। তবে তাতে মানুষের উত্সাহে খামতি পড়েনি। এদিকে, আবহওয়া দফতর সূত্রে খবর, আরও বৃষ্টি হবে কলকাতা ও সংলগ্ন জেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চাপের মুখে সিদ্ধান্ত বদল? বন্যাত্রাণে এবার বাংলাও পেল ৪৬৮ কোটি...


আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২-৩ ঘণ্টায় কলকাতা ও দুই ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে বজ্রপাতও হতে পারে। এসব মাথায় রেখে হলুদ সংকেত জারি করা হয়েছে। হাওয়া অফিস থেকে আরও জানানো হয়েছে, বৃষ্টির ফলে কলকাতার কোনও কোনও জায়গায় জল জমতে পারে। হতে পারে যানজট।


উল্লেখ্য, আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল বাংলা থেকে বর্ষা বিদায় নেবে অক্টোবর মাসের মাঝামাঝি। পুজোর সময় উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় মহালয়ার দিন থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা খুব বেশি নেই। বিক্ষিপ্তভাবে কোনও জেলার দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মহালয়ার দিন ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে  দু-এক জায়গায়।


বুধবার মহালয়া থেকে বৃষ্টির পরিমাণ ফের কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মূলত হালকা বৃষ্টি। দুই এক জায়গায় বিক্ষিপ্তভাবে দুই-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। টানা ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মূলত আংশিক মেঘলা আকাশ। মাঝে মাঝে চড়া রোদ ও জলীয় বাষ্পের কারণে অস্বস্তি। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে থাকবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)