নিজস্ব প্রতিবেদন: লোকাল ট্রেন (Local Trains) এবং মেট্রোয় (Metro) নিত্যদিন যাঁরা যাতায়াত করেন তাঁদের জন্য সুখবর। এবার থেকে আরও বেশি সংখ্যাক যাত্রী নিয়ে যাতায়াত করবে লোকাল ট্রেন (Local Trains) এবং মেট্রো (Metro)। সোমবার বড় ঘোষণা করল রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নবান্নের তরফে জানান হয়েছে, মঙ্গলবার অর্থাৎ পয়লা ফেব্রুয়ারি থেকে ৭৫ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে লোকাল ট্রেন (Local Trains) এবং মেট্রো রেল (Metro)। সরকারের এই ঘোষণা একটা বড় অংশের মানুষকে স্বস্তি দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, প্রত্যেকদিন পার্শ্ববর্তী এলাকা, মফঃস্বল এবং গ্রাম থেকে বহু মানুষ শহর কলকাতায় কাজে বা অন্য কোনও প্রয়োজনে আসেন। শহরের মানুষও গ্রামে, মফঃস্বলে যান। এছাড়া কলকাতা মেট্রোতেও প্রত্যেকদিন সফর করেন বহু মানুষ। তাই নিত্যযাত্রীদের জন্য সরকারের এই ঘোষণা নিঃসন্দেহে বড় সুখবর।


সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে ফের রাজ্যে বিধিনিষেধে কিছুটা ছাড় দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির জন্য খুলছে স্কুল। পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য 'পাড়ায় শিক্ষালয়'। এবার থেকে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু। ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।   


প্রসঙ্গত, ওমিক্রন (Omicron) এবং করোনা গ্রাফ (Corona Virus) ঊর্ধ্বমুখী হওয়ায় ২০২২-এর শুরুতেই রাজ্যে বিধিনিষেধ কঠোর করে সরকার। পুরোপুরি বন্ধ না করে, ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা চালু রাখার নির্দেশ দেয় সরকার। 


আরও পড়ুন: Mamata On School Open: ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর


আরও পড়ুন: Mamata Blocks Dhankhar: 'আমার ইরিটেশন হত', টুইটারে ধনখড়কে ব্লক করলেন মমতা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)