নিজস্ব প্রতিবেদন: রাজ্যে আরও একটি লকডাউন। প্রতিবারের মতো এবারেও শহরে লকডাউন সফল করতে আরও কড়া হাতে রাস্তায় নামল কলকাতা পুলিস। পুরনো অভিজ্ঞতা অনুযায়ী, সে সব জায়গায় লকডাউন অমান্যের অভিযোগ বেশি এসেছে, সেখানে ড্রোন দিয়ে চালানো হচ্ছে নজরদারি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নারকেলডাঙা, রাজাবাজার, পার্ক সার্কাস-সহ একাধিক জায়গায় এরিয়াল সার্ভে করে কলকাতা পুলিসের ড্রোন স্কোয়াড। তবে, সকাল থেকে প্রতিবারের মতো লকডাউন ভাঙার ছবি লক্ষ্য করা হিয়েছে। এত সচেতনতা অভিযান চালানোর পরও মাস্ক ছাড়াই রাস্তায় বেরিয়েছেন অনেকে। কেউ আবার পুলিসের সঙ্গেই তর্ক জুড়েছে মাস্ক না পরা নিয়ে। অদ্ভুত যুক্তি, বাড়ির সামনে তাই মাস্ক পরার দরকার নেই।


সকালে নাকা চেকিং চলে উল্টোডাঙ্গা মোড়ে। উল্টোডাঙ্গা মোড়ের নাকা চেকিং অমান্য করে একটি প্রাইভেট গাড়ি মানিকতলার দিকে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। পরে হাডকো মোড়ে নাকা চেকিংয়ে গাড়িটিকে ধরা হয়। চালক-সহ একজনকে আটক করা হয়ে। 


আরও পড়ুন- দিনহাটায় বিজেপির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে


চলতি মাসে ৭ তারিখ ছাড়া ১১ এবং ১২ তারিখ লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামিকাল মেট্রো চালু হওয়ার কথা রয়েছে। তার আগে সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছেন মেট্রো কর্তৃপক্ষ। উল্লেখ্য, ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আনলক ৪। কনটেনমেন্ট জোন ছাড়া রাজ্যে পূর্ণ লকডাউন করতে গেলে কেন্দ্রের অনুমতি নিতে হবে। তবে, আনলক পর্যায়ে রাজ্যে স্কুল-কলেজ-সিনেমা হল-সহ একাধিক ক্ষেত্র বন্ধ থাকছে। জমায়েতও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।