নিজস্ব প্রতিবেদন : অমিত শাহের রোড শো-কে ঘিরে মঙ্গলবার সন্ধ্যায় রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলেজ স্ট্রিট থেকে বিধান সরণি। টিএমসিপি-বিজেপি সংঘর্ষে তাণ্ডব চলে কলকাতা বিশ্ববিদ্যালয় ও বিদ্যাসাগর কলেজে। ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তি। সেই মূর্তি ভাঙার ঘটনায় বিজেপিকে কাঠগড়ায় তুলেছে তৃণমূল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এদিন সেই প্রসঙ্গে মুখ খোলে এবিভিপি। এবিভিপি দাবি করে, "কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের মূর্তি ছিল। বিদ্যাসাগরের মূর্তি ভাঙা যদি উদ্দেশ্য হয়ে থাকত, তাহলে সেখানেই ভাঙাটা সহজ হত ।" মূর্তি ভাঙার ঘটনার সঙ্গে কোনওভাবেই আরএসএস  বা তাদের লোকজন জড়িত নয় বলে দাবি করে এবিভিপি। সাংবাদিক সম্মেলন করে এবিভিপি এদিন দাবি করে, তৃণমূলের লোকেরাই মূর্তি ভেঙেছে। তাঁদের অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরাই সেদিন ভিতর থেকে মূর্তি বাইরে আনে। তারপর ভাঙে।


তাদের অভিযোগ, পুলিস সেদিন যথাযথ ভূমিকা নেয়নি। পাশাপাশি, রাম নাম করলে যদি গ্রেফতার করা হয়, তাহলে অমিত শাহের রোড শোয়ে কালো পতাকা দেখানোয় কেন গ্রেফতার করা হবে না, সেই প্রশ্ন তুলেছে এবিভিপি। যদিও কালো পতাকা দেখানোকে তারা খারাপ বিষয় মনে করে না বলেই জানিয়েছে বিজেপি ছাত্র সংগঠন।


আরও পড়ুন, ওখানেই বিদ্যাসাগরের পঞ্চধাতুর মূর্তি পুনঃপ্রতিষ্ঠা করা হবে, মমতাকে একহাত নিয়ে জানালেন মোদী


এবিভিপির দাবি, সেদিন বিদ্যাসাগর কলেজের উপর থেকে ঢিল পাটকেল ছোঁড়া হয়। আর তাতেই মিছিলে অংশগ্রহণকারীরা উত্তেজিত হয়ে গিয়েছিল। তবে তাই বলে মূর্তি তারা ভাঙেনি। দাবির স্বপক্ষে সর্বসমক্ষে সিসিটিভি ফুটেজ আনার কথাও জানিয়েছে এবিভিপি।