নিজস্ব প্রতিবেদন : ভোট মরশুমে রাজ্যের আইন-শৃঙ্খলার দিকে কড়া নজর কেন্দ্রের। ভোটের আগেই নবান্নে কন্ট্রোল রুম খোলার নির্দেশ দিল স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে চিঠি লিখে এই মর্মে নির্দেশ দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


চিঠিতে বলা হয়েছে, প্রতিদিন কন্ট্রোল রুম থেকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির উপর নজরদারি চালাতে হবে। তারপর রোজের সেই রিপোর্ট নিয়ম করে স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠাতে হবে। রাজ্যের পাঠানো রিপোর্ট দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরে পাঠাবে স্বরাষ্ট্র মন্ত্রক।


আরও পড়ুন, কমিশনের 'আতস কাচের' তলায় ৬ কেন্দ্র, থাকছে কড়া ব্যবস্থা


সপ্তদশ লোকসভা নির্বাচনে ৭ দফায় ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে কমিশন। রাজ্যেও এই প্রথমবার ৭ দফায় লোকসভা ভোট হবে। গণনা ও ফলাফল ঘোষণা ২৩ মে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে ফল ঘোষণা পর্যন্ত প্রতিদিন রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।


আরও পড়ুন, রবিবারই কলকাতায় আসছেন স্পেশাল অবজার্ভার বিবেক দুবে


উল্লেখ্য, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে প্রতিদিন আইন-শৃঙ্খলা সংক্রান্ত রিপোর্ট পাঠাতে হয় এডিজি আইন-শৃঙ্খলা সিদ্ধিনাথ গুপ্তাকে। এবার সেইরকমই রিপোর্ট মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার কাছে পাঠাতে চাইছে স্বরাষ্ট্র মন্ত্রক। আর সেই কারণেই রাজ্যগুলোর থেকে স্বরাষ্ট্র মন্ত্রক প্রতিদিনের ভিত্তিতে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে বলে জানা যাচ্ছে।