Jalpaiguri: রান্নাঘরে ঢুকে চক্ষু চড়কগাছ! গোখরো সাপ গপগপ করে গিলে নিল আস্ত বেড়াল...

Jalpaiguri: সমাজসেবী ও পরিবেশকর্মী এসে সাপটির এই 'গর্হিত' কাজে কোনও বাধা দেন না। উল্টে না ওই বাড়ির লোকজনের মধ্যে তিনি এ বিষয়ে সচেতনতা প্রচার করেন।

Updated By: Sep 29, 2024, 02:10 PM IST
Jalpaiguri: রান্নাঘরে ঢুকে চক্ষু চড়কগাছ! গোখরো সাপ গপগপ করে গিলে নিল আস্ত বেড়াল...

প্রদ্যুত দাস: আস্ত বেড়ালকে গপগপ করে গিলে খেলো গোখরো সাপ। ভিডিও ভাইরাল হতেই তুমুল আলোড়ন নেটিজন মহলে। জানা গিয়েছে, জলপাইগুড়ি রায়কত পাড়ায় একটি বাড়ির পোষা বেড়াল রান্নাঘর থেকে চিৎকার করে কাঁদছিল। কী হয়েছে তা দেখতে গিয়ে চোখ কপালে ওঠে বাড়ির লোকেদের। তাঁরা দেখতে পান, একটি গোখরো সাপ তাঁদের পোষা বেড়ালটিকে গিলে খাচ্ছে। 

আরও পড়ুন: Teesta River Water: আজ ভোর তিনটেয় ফের ছাড়া হল জল! চিন্তায় ঘুম উড়েছে সকলের

খুব স্বাভাবিক ভাবেই সাপ-আক্রান্ত বেড়ালটি বাঁচার মরিয়া চেষ্টা করছে আর কাঁদছে। এরপর ওই বাড়ির লোকজন খবর দেন সমাজসেবী ও পরিবেশকর্মী অঙ্কুর দাসকে। খবর পেয়ে তিনি সঙ্গে সঙ্গে চলে আসেন। 

কিন্তু সমাজসেবী ও পরিবেশকর্মী অঙ্কুর দাস এসে সাপটির এই 'গর্হিত' কাজে কোনও বাধা দেন না। উল্টে না ওই বাড়ির লোকজনের মধ্যে তিনি এ বিষয়ে সচেতনতা প্রচার করেন। তিনি তাঁদের প্রবোধ দিয়ে বলেন, এই ধরনের ঘটনা ঘটেই থাকে। এখন আর সাপটিকে ধরে বেড়াল উদ্ধার করে কোনও লাভ হবে না। কারণ, সাপটি বেড়ালটিকে প্রায় গিলেই ফেলেছে। তাই বেড়ালের বাঁচারও কোনও সম্ভাবনা নেই। এরপর তিনি বেশ কিছু সময় ওই বাড়িতে থাকেন। সাপের বেড়াল খাওয়া সম্পূর্ণ হলে সাপটি নিজেই রান্নাঘর থেকে বাইরে বেরিয়ে যায়।

আরও পড়ুন: Lord Shani: বড়ঠাকুরের কৃপায় ম্যাজিক শুধু সময়ের অপেক্ষা! পুজোর আগেই সৌভাগ্যের শিখরে এই রাশির জাতকেরা...

এসব অঞ্চলে বরাবরই নানা রকম বন্য প্রাণীর উপদ্রব থাকে। কখনও হাতি-বাইসন-ভালুক-লেপার্ড, কখনও আবার বিষধর সাপ। এই সব অঞ্চলের মানুষজন বরাবরই এই ধরনের প্রাণীদের উপদ্রবের সঙ্গে মানিয়েই চলেন। কখনও তাঁরা নিজেরাই প্রাণীর শিকার হন, কখনও হন না। কিন্তু নিত্যদিন নানা চ্যালেঞ্জ সহ্য করেই তাঁদের বেঁচে থাকা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.