নিজস্ব প্রতিবেদন: কলকাতায় অমিত শাহের রোড শো ঘিরে বিজেপি-তৃণমূলের সংঘর্ষে ধুন্ধুমার কলেজস্ট্রিট ও বিধানসরণী। বিদ্যাসাগর কলেজের ভিতরে ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তিও ভাঙা হয়েছে। তাঁর রোড শো ভণ্ডুল করতে তৃণমূলের গুন্ডারা হিংসা ছড়িয়েছে বলে অভিযোগ করেছেন অমিত শাহ। তাঁর দাবি, পদপৃষ্ট করিয়ে মানুষ মারতে চেয়েছিল শাসক দল।       


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিত শাহ বলেন,''কলেজের ভিতর থেকে কালো ঝান্ডা নিয়ে বেরিয়ে আসে তৃণমূলের গুন্ডারা। কিন্তু পুলিস নীরব দর্শক ছিল। তৃণমূলের গুন্ডা ও আমাদের কর্মীদের মধ্যে ঝামেলা বাঁধে''। হিংসা লাগিয়ে পদপৃষ্ট করিয়ে তৃণমূল কংগ্রেস মানুষ মারতে চেয়েছিল বলে অভিযোগ করেন অমিত শাহ। বলেন, ''কলকাতায় বিজেপির রোড শো দারুণ সাড়া পেয়েছে। বহু মানুষ অংশ নিয়েছেন। এটা দেখে তৃণমূলের গুন্ডারা মরিয়া হয়ে উঠেছিল। সে জন্যই হামলা চালিয়েছে। মানুষকে পদপৃষ্ট করে মারার পরিকল্পনা করেছিল। প্ররোচনা সত্ত্বেও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে রোড শো। এজন্য বিজেপি কর্মীদের অভিনন্দন জানাচ্ছি''।             


বিজেপির সর্বভারতীয় সভাপতির বার্তা, ''মমতা বন্দ্যোপাধ্যায়ের দল যে ধরনের হিংসার রাজনীতির আশ্রয় নিচ্ছে, তার তীব্র নিন্দা করছি। শেষ দফায় হিংসার জবাব দিন। রাজ্যে হিংসার রাজনীতি শেষ করতে হলে তৃণমূলকে সরাতেই হবে''। 



      



অমিত শাহের সভা ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় কলেজস্ট্রিট ও বিধানসরণী। কলকাতা বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদের ছাত্ররা কালো পতাকা দেখানো নিয়ে ঝামেলার সূত্রপাত। বিজেপির অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরাই শুরু করেছিল ইটবর্ষণ। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের ছাত্ররা। বিদ্যাসাগর কলেজেও ওঠে একই অভিযোগ। সেখানে আবার কলেজের ভিতরে ঢুকে পড়েন বিজেপির কর্মী-সমর্থকরা। ভাঙচুর করা হয় বলে অভিযোগ। বিজেপি ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে বলেও অভিযোগ করেছে তৃণমূল। বিজেপি অবশ্য অভিযোগ অস্বীকার করে দাবি করেছে, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হোক।


আরও পড়ুন- ছবিতে: অমিত শাহের রোড শোয়ে কলকাতার রাজপথে প্রথমবার গেরুয়ার দাপট