নিজস্ব প্রতিবেদন: মুণ্ডহীন সিবিআই মেরুদণ্ডহীন বিজেপি হয়ে উঠেছে। শুক্রবার এভাবেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার চিটফাণ্ডকাণ্ডে শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করে সিবিআই। দীর্ঘ জেরার পর তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরে। বিরোধীদের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ শিল্পপতি শ্রীকান্ত মোহতা। টুইটারে অবশ্য নির্দিষ্ট করে কারও নাম নেননি মমতা। 


টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ''রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা হচ্ছে। কলকাতা থেকে দিল্লি পর্যন্ত বিজেপি ও তাদের 'শরিক' বিভিন্ন সরকারি এজেন্সি উত্যক্ত করছে বিরোধীদের।  জেনে দুঃখ লাগছে, সিবিআই চালকের বেপরোয়া গতির জেরে জখম হয়েছেন ২৪ ঘণ্টার এক সাংবাদিক।  তিনি হাসপাতালে চিকিত্সাধীন। সুস্থতার কামনা করছি''। 



মমতা আরও লিখেছেন, ''অখিলেশ থেকে মায়াবতী কাউকেই ছাড়া হচ্ছে না। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করছে বিজেপি। ওরা কি ভীত? ওরা কি মরিয়া হয়ে উঠেছে?'' 



মমতার কটাক্ষ, মুণ্ডহীন এজেন্সি মেরুদণ্ডহীন বিজেপি হয়ে উঠেছে। বলে রাখি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে কমিটির বৈঠকের পরও সিবিআই প্রধানের পদে কে বসবেন, তা স্থির হয়নি। 



মমতা বন্দ্যোপাধ্যায়ের মতকে সমর্থন দিয়ে অরবিন্দ কেজরিওয়াল টুইট করেছেন, ''এনফোর্সমেন্ট এজেন্সির মাধ্যমে রাজনৈতিক লড়াই করছেন মোদী। উত্তরপ্রদেশে মায়াবতী, অখিলেশ, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় ও দিল্লিতে আপ-  কোনও রাজনৈতিক বিরোধীকে রেয়াত করছেন না মোদী-শাহ''।    



লালুপুত্র তেজস্বী যাদব লিখেছেন, ''সিবিআই এখন বিবিআই (বিজেপি ব্যুরো অব ইনভেস্টিগেশন)। বিজেপির সঙ্গে হাত মেলালেই ক্লিনচিট পেয়ে যাচ্ছেন রাজা হরিশচন্দ্র। সমালোচনা করলেই চড়াও হচ্ছে এজেন্সি। আমার বাবাকেও ছাড়েনি।, কারণ ইনি আরএসএস-বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের সমালোচক''। 



এদিন ভুবনেশ্বরের আদালতে শ্রীকান্ত মোহতার হেফাজত চায়নি সিবিআই। 


আরও পড়ুন- বিদায় ব্রিটিশ সুর, মোদীর জমানায় প্রজাতন্ত্র দিবসে রাজপথে 'শঙ্খনাদ'