নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়ের মনটা ভারাক্রান্ত। জাগো বাংলা উৎসব সংখ্যা ১৪২৬’ -এ নিজের কলমে এমনটাই লিখলেন তৃণমূল নেত্রী। তিনি ভাবিত দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে। আগামী দিনে কী হবে দেশটার, তা নিয়ে আশঙ্কাপ্রকাশ করেছেন মমতা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'কিছু কথা কিছু ব্যাথা' শীর্ষক কলমে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন,এবার লিখতে বসে মনটা ভারাক্রান্ত। দেশের কি হবে। আমরা সবাই এক থাকতে পারব তো? এমন একটি সরকার দিল্লির ক্ষমতায় এসেছে যারা গণতন্ত্র মানে না। সংবিধান মানে না।  যুক্তরাষ্ট্রীয় কাঠামো মানে না। মানুষের মৌলিক অধিকারের কোনও মূল্য এরা দেয় না। দেশকে একদলীয় ব্যবস্থার পথে ঠেলে দিয়ে সুপার এমারজেন্সি কায়েম করা হয়েছে। শুধু বিজেপি থাকবে। আর সবাই জেলে যাবে। যে প্রতিবাদ করবে তার পিছনে এজেন্সি লাগিয়ে দেওয়া হচ্ছে। দেশের এত খারাপ সময় স্বাধীনতার এই ৭২ বছরে কখনও আসেনি।



তিনি আরও লিখেছেন, এরা যদি রাজনীতি করত কিছু বলার ছিল না। এদের কাজ শুধু ভাগাভাগি। কোথাও ধর্মের ভিত্তিতে, কোথাও জাতির ভিত্তিতে। যেখানে যেমন সুট করে আর কী। ভুলভাল পদক্ষেপ করে দেশের অর্থনীতিকে দুমড়ে দেওয়া হয়েছে। ভবিষ্যৎ অন্ধকার। যুবকদের হাহাকার। কোথাও চাকরি নেই। উল্টে চলছে ছাঁটাই। একের পর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা হয় বিক্রি করে দেওয়া হচ্ছে, নতুবা বন্ধ করা হচ্ছে। অর্থনীতির এতটাই খারাপ অবস্থা যে হাত পড়েছে রিজার্ভ ব্যাঙ্কের তহবিলে। আগামী দিনে ব্যাঙ্কে গচ্ছিত টাকা মানুষ পাবে কি না আমার সন্দেহ আছে।  


আরও পড়ুন- পাকিস্তানে ইমরানের সিংহাসন হারানোর আশঙ্কা, ক্ষমতা দখল করতে পারে সেনা