কমলিকা সেনগুপ্ত


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্চম দফার ভোটের দিন লকেট চট্টোপাধ্যায়ের সামনে 'বন্দে মাতরম' ধ্বনি দিয়েছিলেন এক তৃণমূল কর্মী। সেই মোক্তার হোসেনকে পুরস্কৃত করলেন তৃণমূল নেত্রী। হুগলি জেলায় তিনিই হলেন দলের সেরা কর্মী।    


পঞ্চম দফার নির্বাচনের দিন বেলমুড়িতে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে দেখে 'বন্দে মাতরম' ধ্বনি দেন কয়েকজন তৃণমূল কর্মী। তাঁদের দিকে তেড়ে যান লকেট। তার পাল্টা লকেট বলতে থাকেন,'অ্যায় জয় শ্রী রাম বলো। জয় শ্রী রাম'। কিন্তু প্রার্থীর আক্রমণের মুখেও বন্দে মাতরম বলে গিয়েছিলেন বেলমুড়ির তৃণমূল কর্মী মোক্তার হোসেন। লকেট চট্টোপাধ্যায় তখন অভিযোগ করেছিলেন, বুথে রিগিং করছিল তৃণমূল। বলে রাখি, মোক্তার হোসেন তৃণমূলের বৈধ এজেন্ট ছিলেন না। 



শুক্রবার হুগলি জেলার নির্বাচনী ফলাফল পর্যালোচনার জন্য বৈঠকে বসেছিলেন তৃণমূল নেত্রী। সেখানেই আলাদা করে মোক্তার হোসেনকে পুরস্কৃত করেন। মিষ্টি খেতে তাঁর হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেন নেত্রী। দলনেত্রীর কাছ থেকে এমন পুরস্কার পেয়ে প্রত্যাশিতভাবেই আপ্লুত মোক্তার হোসেন। 


এদিন তৃণমূল নেত্রী স্পষ্ট করে দেন,   তৃণমূলের গোষ্ঠীকোন্দলের ফায়দা তুলেছে বিজেপি। কর্মীদের অভাব-অভিযোগের কথা শোনেন। নেতামন্ত্রীদের রূঢ় ব্যবহারের জন্য বহু কর্মী দলবদল করেছেন বলে মনে করেন নেত্রী। তাঁর বার্তা, নিজেদের মধ্যে মতানৈক্যের জন্য দল দুর্বল হয়েছে, সে কারণে এই অবস্থা। একসঙ্গে কাজ করো। নিজেদের ভুলত্রুটি শুধরে ফেলো। হারানো জায়গা ফিরে পেতে হবে। ওরা টাকার ভোট করেছে আমরা মানুষের কাছে যাব।


আরও পড়ুন- মুকুল-দিলীপ জুটিতেই লুটি, অপরিবর্তিত থাকছে রাজ্য বিজেপির উইনিং কম্বিনেশন