মৌমিতা চক্রবর্তী: বাড়িতে পড়ে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনা নিয়ে তির্যক মন্তব্য করে বসলেন মহম্মদ সেলিম। মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনা নিয়ে সেলিম বলেন, মমতার অবস্থা এখন বৃদ্ধ শাহজাহানের মতো। তিনি এখন ঔরঙ্গজেবের হাতে বন্দি। নিজের হাতে রক্ত মোছার ক্ষমতা তাঁর নেই। একইসঙ্গ তাঁর আরও প্রশ্ন, কেন ফাস্ট এইড বক্স ছিলা না তাঁর বাড়িতে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শারীরিক অবস্থা স্থিতিশীল, হাল্কা খাবার খেলেন মুখ্যমন্ত্রী!


কী বলেছেন সেলিম? সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, যেদিন ঘটনাটি ঘটেছিল সেদিনই বলেছিলাম দুঃখ প্রকাশ করতে হয় এবং দ্রুত আরোগ্য কামনা করতে হয়। তৃতীয়ত, আমরা সব মধ্যবিত্ত বাড়িতে ফাস্ট এইডের ব্যবস্থা রাখার চেষ্টা করি। গরিব মানুষের কথা আলাদা। কিন্তু একটা বোরোলীন, একটা ডেটল, তুলো, ব্যন্ডেজ থাকে। বাড়িতে সেসব ছিল না? যতক্ষণ না হাসপাতালের বেডে নিয়ে এসে শোয়ানো হচ্ছে ততক্ষণ পর্য়ন্ত রক্ত মুছল না কেউ? যে কোনও একটা বাচ্চা থেকে একটা পশুরও দেহের কোথা থেকে রক্তক্ষরণ হয় তাহলে সেখানে তা হাত পৌঁছে যায়। এটা একটা ইন ভেলেন্টারি অ্যাকশন। মোটোর নার্ভের দৌলতে নিজে নিজেই আঘাতের জায়গায় হাত চলে যায়। আজকে বৃদ্ধ শাহজাহানের মতো ঔরঙ্গজেবের হাতে এমন তিনি বন্দি হয়েছেন যে নিজের হাত দিয়ে নিজের রক্ত মোছার মতো সামর্থও তাঁর নেই। মহম্মদ সেলিম আরও প্রশ্ন তুলেছেন, কেন একটা অ্যাম্বুল্যন্স ছিল না? কেন একজন পাড়ার ডাক্তার ডাকা হলা না? কেউ কেন তার রক্ত মুছে দিল না?


সেলিমের ওই মন্তব্য নিয়ে তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, শাহজাহান, ঔরঙ্গজেবের কথা টেনে উনি আসলে নিজের রুচির পরিচয় দিয়েছেন। গত ৩৪ বছর বিনয় কোঙার থেকে শুরু করে অনিল বসুরা যে পরিচয় দিয়েছেন সেই উত্তরাধিকার হয়ে নিয়ে চলেছেন।  উনি বলছেন শাহজাহানের মতো বন্দি। বাংলার মানুষ যে ওঁদের বোতল বন্দি করে রেখে দিয়েছে সেইদিকে ওঁর খোয়াল নেই। উন্মাদ, অসভ্যের মতো প্রলাপ বকছেন। বুদ্ধদেব ভট্টাচার্য বহুদিন শয্যাশায়ী। তার ছবি নিয়ে কেউ যদি খিল্লি করে তাহলে যেটা যেমন  অনুচিত কাজ হবে তেমনি একজন মহিলা মুখ্যমন্ত্রীর অসুস্থতা নিয়ে যারা কটু মন্তব্য করে তাদের প্রতি করুণা ছাড়া আর কিছুই করার নেই। ওদের চেহারাটা অনিল বসু থেকে বিনয় কোঙার।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)