সুতপা সেন: প্রায় ১ মাস পর মন্ত্রীসভার বৈঠক হয়েছে সোমবার। বিধানসভার অধিবেশনের পর বেলা ৩টেয় নবান্নে মন্ত্রীসভার বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে রাজ্য পুলিসের ২৫০০ পদে নিয়োগ করা হবে। তবে দেউচা পাচামিতে যাদের কনস্টেবল পদে নেওয়া হয়েছে তাদের শিক্ষাগত যোগ্যতা কম থাকলেও ছাড় দেওয়া হবে। এমনকী ৪৮৪ হেলথ অফিসারও নেওয়া হবে বলে সূত্রে খবর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Dengue: ডেঙ্গি আক্রান্তকে কখন দিতে হবে প্লেটলেট? গাইডলাইন জারি স্বাস্থ্যভবনের


দেউচা পাচামি কয়লা খনি প্রকল্পে পুনর্বাসন প্রকল্পে জমিহারাদের চাকরি দেওয়ার জন্য যোগ্যতা মানে শিথিলতা আনা হল এ দিনের মন্ত্রিসভার বৈঠকে। জুনিয়র কনস্টেবল পদে চাকরি দেওয়ার ক্ষেত্রে দেখা গিয়েছে যোগ্যতা মানের ক্ষেত্রে অনেকেই চাকরি পাওয়া থেকে বঞ্চিত হচ্ছিলেন। তাই তাঁদের কথা মাথায় রেখেই সেই যোগ্যতা মানে শিথিলতা আনা হয়েছে। নবান্ন সূত্রে খবর, হেলথ অফিসারের পাশাপাশি এ দিনের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকটি দফতরের নিয়োগের সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছেন। 


এদিন মণিপুরের ঘটনা নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। তাঁর আশঙ্কা, মণিপুর কাণ্ড থেকে নজর ঘোরাতে এখানে ইচ্ছে করে গন্ডগোল করতে পারে বিজেপি। এমন পরিস্থিতিতে মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেহেতু সামনেই মহরম, মুসলিম সম্প্রদায়ের সেই পরবে যাতে কোনওরকম অশান্তি না ছড়ায়, তা নিশ্চিত করতে বলেন মুখ্যমন্ত্রী। 


প্রসঙ্গত, দেউচা পাঁচামিতে কয়লা উত্তোলনের এর জেরে এই সেক্টরে বড়সর উন্নতির সম্ভাবনা রয়েছে। এদিকে দেউচা পাঁচামিতে কয়লা তোলা নিয়ে নানা বিতর্কও রয়েছে। সব ঠিক থাকলে দেউচা পাঁচামিকে আগামীদিনে এশিয়ার বৃহত্তম কয়লা ব্লক বলে গণ্য করা হতে পারে। তবে সরকার এই এলাকার অন্তত ৪ হাজার পরিবারকে পুনর্বাসন দিয়ে এখানে কয়লা ব্লক তৈরির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে।



আরও পড়ুন, Mamata Banerjee: মণিপুর ঢাকতে বাংলায় অশান্তি তৈরি করতে পারে বিজেপি : মমতা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)