জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মালদার স্কুলে বন্দুকবাজের হামলার ঘটনাকে দিল্লির চক্রান্ত বলে অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, 'বাংলা জুড়ে চক্রান্ত চলছে। এর পিছনে দিল্লি আছে। কে বা কারা জানি না, কিন্তু এ টু জেড, দিল্লির চক্রান্ত। অশান্তি, গন্ডগোল বাঁধানোর চেষ্টা। কোনও স্বাভাবিক লোক হলে এ জিনিস করতে পারে না। হঠাৎ করে স্কুলে ঢুকে গেল? স্কুলে ঢুকেই বলতে হস্টেজ করবে! হস্টেজ করা যায় এই বুদ্ধিটা এল কোথা থেকে? কে দিল? এ যদি পাগল ছাগল হয়! মানে ধরা পড়লেই বলা হয় পাগল ছাগল, সাজিয়ে দেওয়া হয়...' এরপরই এই ঘটনায় পড়ুয়াদের অক্ষত উদ্ধারের জন্য শিক্ষিকা ও পুলিসকে ধন্যবাদ জানান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, প্রত্যেকে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। পাশাপাশি, স্কুলে পাহারা বসানোর কথাও বলেন তিনি। মমতা বলেন,'স্কুলকে বলব স্কুল চালু হলে পাহারার ব্যবস্থা করার জন্য।'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন দুপুরে মালদা স্কুলে বন্দুকবাজের হামলা ঘটে। আগ্নেয়াস্ত্র হাতে স্কুলের ক্লাসরুমের মধ্যে ঢুকে পড়ে বন্দুকবাজ। সপ্তম শ্রেণির ক্লাসরুমে ঢুকে পড়ে বন্দুকবাজ। শুধু হাতে একটা নয়, হামলাকারীর কাছে একাধিক বন্দুক ছিল। আগ্নেয়াস্ত্র ছাড়াও বন্দুকবাজের সঙ্গে ছিল অ্যাসিড বোমা। এমনকি পায়ে ছুরিও বাঁধা ছিল। ঘটনাটি ঘটে মালদার মুচিয়া চন্দ্র মোহন হাইস্কুলে। তীব্র শোরগোল পড়ে যায় এই ঘটনায়। অস্ত্র হাতে ছাত্রদের রীতিমতো ভয় দেখিয়ে 'পণবন্দি' মত করে রাখে। বন্দুক উঁচিতে রীতিমতো শাসানি দিতে থাকে বন্দুকবাজ। প্রায় এক ঘণ্টা ধরে ক্লাসের মধ্যে তাণ্ডব চালায় সে। ক্লাসরুমে তখন ভয়ে জড়সড় খুদে পড়ুয়ারা। প্রাণভয়ে চোখ মুখে তখন আতঙ্ক। দমবন্ধ করা ভয়াবহ পরিস্থিতি। 


খবর পেয়েই ছুটে আসে পুলিস। কোনওমতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আচমকা ডিএসপি আজহারউদ্দিন খান ঝাঁপিয়ে পড়েন বন্দুকবাজের উপর। তিনি-ই বন্দুকবাজকে আটকান। তিনি-ই উদ্ধারকর্তা। সঙ্গে সঙ্গে তড়িৎগতিতে ঝাঁপিয়ে পড়ে পড়ুয়া সহ অন্য পুলিসকর্মীরাও। মুক্ত করা হয় বন্দি পড়ুয়াদের। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত পড়ুয়ারা। ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। সন্তান বিপদে পড়ার খবর পেতেই স্কুলে ছুটে আসেন অভিভাবকরা। স্কুলের সামনে ভিড় জমান অভিভাবকরা। তাঁদের চোখেমুখে আতঙ্কের ছাপ। চরম উৎকণ্ঠার মধ্যে এক ঘণ্টা কাটান তাঁরা। সন্তানের মুক্তি অপেক্ষা করতে থাকেন।


 এক ঘণ্টার টান টান উত্তেজনার শেষে বন্দুকবাজ গ্রেফতার হতেই স্বস্তির নিঃশ্বাস ছাড়েন অভিভাবকরা। কিন্তু কীভাবে আগ্নেয়াস্ত্র হাতে স্কুলের ভিতর ঢুকল বন্দুকবাজ? কোথায় স্কুলের নিরাপত্তা? স্বাভাবিকভাবেই এই ঘটনায় শিক্ষাঙ্গনের নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। মালদা পুলিস সুপার জানিয়েছেন, অভিযুক্তের পূর্ব অপরাধের রেকর্ড রয়েছে। এর আগেও গ্রেফতার হয়েছিল এই বন্দুকবাজ। সোশ্যাল মিডিয়ায় হুমকি দিয়ে গ্রেফতার হয়। 


আরও পড়ুন, Bangaon: স্বামী বাইরে, পরকীয়ায় জড়ায় স্ত্রী! সম্পর্ক থেকে বেরতে চাইলে পরিণতি নির্মম...



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)