নিজস্ব প্রতিবেদন: প্রতিবারের মতো এবারও ক্লাবগুলিকে সরকারি অনুদান দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এখনও পর্যন্ত ১০ হাজার ক্লাব পেয়েছে সরকারি অনুদান। এবারও নতুন কোনও ক্লাব পাচ্ছে না। পুরনো ক্লাবগুলিকে দেওয়া হবে অনুদান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

খেলাধুলোয় উৎসাহ দেওয়ার জন্য প্রতিবছর ক্লাবগুলিকে অনুদান দিয়ে আসছে রাজ্য সরকার। প্রথমে ঠিক হয়েছিল, প্রথম বছরে ২ লক্ষ টাকা পাবে ক্লাবগুলি। পরের দু'বছর এক লক্ষ টাকা করে দেওয়া হবে। পরে তা বাড়ানো হয়। চতুর্থ বছরেও ১ লক্ষ টাকা পেয়েছে ক্লাবগুলি। তবে পরের দফার অনুদান পেতে ক্লাবগুলিকে জমা দিতে হবে ইউটিলাইজেশন সার্টিফিকেট। কোন খাতে খরচ হয়েছে, তার হিসাব দিতে হবে। হিসাব সঠিক না হলে ওই ক্লাব আর অনুদান পাবেন না। চলতি বছর নতুন কোনও ক্লাব পাচ্ছে না। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন,'নতুন কোনও ক্লাবকে দেওয়া হচ্ছে না। নিয়ম অনুযায়ী, প্রথম বছরে ২ লক্ষ। পরের ৩ বছরে ১ লক্ষ টাকা করে দেওয়া হয়।' 


ক্লাবগুলির অনুদান নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে খয়রাতির রাজনীতির অভিযোগ করে আসছে বিরোধীরা। যদিও সরকারের দাবি, ক্রীড়া পরিকাঠামো উন্নতির লক্ষ্যেই এই অনুদান।   


আরও পড়ুন- Abhishek-র 'বাপকে বল' হুঁশিয়ারিতে Suvendu-র প্রত্যাঘাত 'বাংলার সংস্কৃতি'