Abhishek-র 'বাপকে বল' হুঁশিয়ারিতে Suvendu-র প্রত্যাঘাত 'বাংলার সংস্কৃতি'

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জবাব দিলেন শুভেন্দু অধিকারী।  

Updated By: Feb 6, 2021, 09:02 PM IST
Abhishek-র 'বাপকে বল' হুঁশিয়ারিতে Suvendu-র প্রত্যাঘাত 'বাংলার সংস্কৃতি'

নিজস্ব প্রতিবেদন: 'আয় তোর বাপকে গিয়ে বল, বাড়ির ৫ কিলোমিটারের মধ্যে দাঁড়িয়ে আছি। যা করার কর। আয় হিম্মত আছে!' কাঁথিতে অভিষেকের এমন আক্রমণের জবাবে 'বাংলার সংস্কৃতি' তুলে খোঁচা দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।     

কাঁথির সভায় এ দিন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন,'আমাকে বলছে এলে দেখে নেব। এই করব, সেই করব।  আয় তোর বাপকে গিয়ে বল, বাড়ির ৫ কিলোমিটারের মধ্যে দাঁড়িয়ে আছি। যা করার কর। আয় হিম্মত আছে! এই মেদিনীপুরের মাটিতে, তোমার মাটিতে তোমার পাড়ায় দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুড়ে যাচ্ছি। ৪ আনার নকুলদানা তার আবার ক্যাশ মেমো! আমাকে হুমকি দিচ্ছে। আজকে এলাম। আগামী ২ মাসের মধ্যে ৫০ বার আসব। জামানাত বাজেয়াপ্ত করব। নেত্রী নিজে নন্দীগ্রামে দাঁড়াচ্ছেন।' ডায়মন্ড হারবারের সাংসদের চাঁচাছোলা আক্রমণে রণংদেহী হলেন না শুভেন্দু অধিকারী। বরং ফেসবুকে তাঁর ছোট্ট মন্তব্য, 'আয় তোর বাপকে গিয়ে বল আমি পাঁচ কিলোমিটারের মধ‍্যে এখানে আছি, কি করবি করে যা !!কাঁথির জনসভা থেকে বাংলা সংস্কৃতি !!' 

 

'আয় তোর বাপকে গিয়ে বল আমি পাঁচ কিলোমিটারের মধ‍্যে এখানে আছি, কি করবি করে যা !! ' কাঁথির জনসভা থেকে বাংলা সংস্কৃতি !!

Posted by Suvendu Adhikari on Saturday, 6 February 2021

তবে এই ছোট্ট মন্তব্যের রাজনৈতিক অভিঘাত বেশ জোরালো। একুশের ভোটের আগে তো কে আসল বাংলার সংস্কৃতি ধারক ও বাহক, সে নিয়েই তো লড়াই তুঙ্গে। বিজেপি বাংলার সংস্কৃতি বোঝে না বলে প্রচার করছে তৃণমূল। বহিরাগত তকমাও দিয়েছে। তৃণমূল নেত্রীর মুখেও ইদানীং শোনা গিয়েছে, 'বাংলার সংস্কৃতি-কৃষ্টি কিচ্ছু জানে না।' তার পাল্টা আবার অমিত শাহ থেকে জেপি নাড্ডা দাবি করে আসছেন, বাংলার সংস্কৃতি ও মনীষীদের সম্মান দেয় বিজেপিই। রাজনৈতিক প্রতিপক্ষকে বিঁধতে 'সংস্কৃতি অস্ত্রে'ই শান দিলেন শুভেন্দু। বুঝিয়ে দিলেন, অভিষেকের শব্দচয়ন বাংলার সংস্কৃতির পরিপন্থী।

আরও পড়ুন- মার্চ থেকে দ্বিতীয় দফার টিকাকরণ, পঞ্চাশোর্ধ্বরা পাবেন Vaccine: Harsh Vardhan

.