নিজস্ব প্রতিবেদন: অভিভাবকের মতো থেকেছেন। বিভিন্ন সময়ে আমাকে সমর্থন করেছিলেন। এটা ব্যক্তিগত ক্ষতি। বড়মার প্রয়াণের এভাবেই প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার ৮টা ৫২ মিনিটে এসএসকেএম হাসপাতালে প্রয়াত হন বড়মা বীণাপানি দেবী। সাংবাদিকদের মুখোমুখি সে খবর নিশ্চিত করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, হৃদস্পন্দন বন্ধ হলেও চার ঘণ্টা রাখা হয়। সকাল ৮টায় দেহ পাইলটিং করে নিয়ে যাওয়া হবে। গান স্যালুট দিয়ে শেষকৃত্যের ব্যবস্থা করা হবে।               


স্মৃতিমন্থন করে মমতা বলেন,''অভিভাবকের মতো আমার পাশে থেকেছেন। আমাকে বহুবার সমর্থন করেছেন। এটা ব্যক্তিগত ক্ষতি। রাজ্যের সর্বোচ্চ সম্মান বঙ্গবিভূষণ দিয়ে এসেছিলাম। মমতাবালা ঠাকুরকে ধন্যবাদ জানাচ্ছি। সারাক্ষণ মায়ের সঙ্গে ছিল। সাধ্যমতো চেষ্টা করেছে''।  



মতুয়াদের জন্য তাঁর সরকার যা করেছে, তাও উল্লেখ করেন মমতা। বলেন, ''মতুয়াসঙ্ঘ উন্নয়ন বোর্ড করা হয়েছে। ঠাকুরনগরে বিশ্ববিদ্যালয় তৈরি করেছি। ক্যাম্পাস নদিয়াতেও হবে। মা বেঁচে থাকবেন কাজের মধ্যে দিয়ে। শিক্ষা, সামাজিক সংস্কার ও গরিব-শরণার্থীদের উন্নয়নের মধ্যে দিয়ে। দুঃখের দিনে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই''। 


আরও পড়ুন- প্রকৃত সত্য জানতে চাই, সমালোচনা করলেই বলছে দেশদ্রোহী, পাকিস্তানি: মমতা