নিজস্ব প্রতিবেদন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে প্রয়াত অভিনেতাকে স্মরণ মুখ্যমন্ত্রীর। মঙ্গলবার টুইটে শ্রদ্ধার্ঘ জানিয়ে সৌমিত্রের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, জন্মদিনে সৌমিত্র দাকে শ্রদ্ধা জানাই। তিনি একজন কিংবদন্তি। প্রতিটি কাজে অভিনেতা সেই ছাপ রেখেছেন। তাঁর আভিজাত্যপূর্ণ উপস্থিতির অভাববোধ করি'। টুইট বার্তায় মমতা লেখেন, তিনি কৃতজ্ঞ। কিছুদিন আগে পেইন্টিং, ছবির পোস্টার এবং সৌমিত্র দার পোশাক নিয়ে একটি প্রদর্শনীর উদ্বোধন করেছেন তিনি। তাঁর পরিবারের উষ্ণতাপূর্ণ ভালবাসায় মন ছুঁয়ে গিয়েছে মুখ্যমন্ত্রীর।




COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৫ নভেম্বর দীর্ঘ লড়াইয়ের পরে অবশেষে হার মানেন ফেলুদা। মৃত্যুর কাছে পরাজিত হন সৌমিত্র চট্টোপাধ্যায়। বলার অপেক্ষা রাখে না তাঁর মৃত্যুতে শেষ হয়েছে বাংলা চলচ্চিত্রের একটা যুগ। করোনাই যেন অনুঘটকের মতো সৌমিত্রকে এগিয়ে নিয়ে গিয়েছিল সেই না-ফেরার দেশে। 


সৌমিত্র চট্টোপাধ্যায়ের যে সম্মানপ্রাপ্য ছিল, তার থেকেও বেশি পেয়েছেন। দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে কৃতজ্ঞ। সৌমিত্রের মৃত্যুর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে এমনটাই বলেছিলেন সৌমিত্রবাবুর মেয়ে পৌলমী বসু।  সৌমিত্র চট্টোপাধ্যায়ের শুশ্রূষার সমস্ত খরচ বহন করেছে রাজ্য সরকার। রবিবার তাঁর মৃত্যুর খবর পাওয়ার পরই মিন্টোপার্কের বেসরকারি হাসপাতালে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


তাঁর পাশে দাঁড়িয়ে পৌলমী বসু বলেন, ''যখন সুযোগ পেয়েছি, বলতে চাই দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে আমি কৃতজ্ঞ। বাবাকে এত যত্ন, এত ভালোবেসে, এত সম্মান দিয়ে দেখাশুনো করার জন্য ধন্যবাদ। আমাদের পরিবার এটা ভুলবে না। যা সম্মান ওঁর প্রাপ্য ছিল, তার থেকেও বেশি সম্মান পেয়েছেন। ভালবেসে নিজের পরিবারের মতো আমাদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী।''