অয়ন ঘোষাল: করোনার কারণে প্রকাশ্যে একুশে জুলাইয়ের সমাবেশ হয়নি ২ বছর। এবার তাই তৃণমূলের শহিদ দিবসের সমাবেশে বিপুল সংখ্যক মানুষের অগমন হবে বলে আশা করা হচ্ছে। এদিন বৃষ্টিরও একটা সম্ভাবনা রয়েছে। তবে তার পরেও ঢাকা হবে না মঞ্চ। তৃণমূল সমর্থকরা যাতে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে পান তার জন্য মঞ্চ খোলা কারার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেন্ট্রাল এভিনিউয়ের ই-মলের কাছ থেকে শুরু করে পার্ক স্ট্রিট ফ্লাইওভারের নীচে দাঁড়িয়েও যাতে তৃণমূল সমর্থকরা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে পান তার ব্যবস্থা করা হয়েছে। বস্তুতপক্ষে সেভাবেই তৈরি হয়েছে মঞ্চ।


ঢাকা মঞ্চ দৃষ্টিপথে বাধার সৃষ্টি করে। অতীতে খোলা মঞ্চে বৃষ্টি উপেক্ষা করে বক্তব্য রেখেছেন তৃণমূল নেত্রী। এবার বৃষ্টি হলে তার ব্যতিক্রম হবে না।


নিরাপত্তার কথা মাথায় রেখে এবার ধর্মতলা এলাকাকে এ, বি, সি, ডি-এই চারটি জোনে ভাগ করা হয়েছে। মঞ্চের পেছনে সিইএসই-র দফতর পড়ে যাচ্ছে বি জোনে। সেখানে থাকবেন নিরাপত্তা আধিকারিকরা। এদিন সিইএসই ও আয়কর ভবনের কর্মীরা তাদের অফিসের পেছন দিয়ে দফতরে ঢুকবেন।




২১ জুলাই যান চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করছে পুলিস। কিছু রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া হবে। মধ্য কলকাতায় গাড়ি পার্কিংয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। মালবাহী গাড়ি চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করা হচ্ছে। বৃহস্পতিবার ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত মালবাহী গাড়ি চলাচল করবে না। ভিক্টোরিয়া মেমোরিয়াল সংলগ্ন এলাকায় কোনও গাড়ি পার্ক করা যাবে না।


আরও পড়ুন-করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা নিরূপা দেবী


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)