ওয়েব ডেস্ক : ২০১৬ বিধানসভা নির্বাচন। নির্বাচনের আগে জেলায় জেলায় দেখা দেয় দলীয় কোন্দল। কখনও দলের সুপ্রিমোর সামনে, আবার কখনও দলের প্রথম সারির নেতাদের সামনেই বিবাদে জড়িয়ে পড়েছিলেন নেতারা। তার ওপর ছিল সিন্ডিকেট রাজের সমস্যা। এই পরিস্থিতিতে দলকে নির্বাচনী বৈতরনী কীভাবে পাড় করাবেন তা নিয়ে একটা সময় চিন্তায় পড়েছিলেন খোদ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- প্রাইমারি টেট নিয়ে হাইকোর্টের তিরস্কারের মুখে রাজ্য সরকার


অবশেষে পাড় হলেন বৈতরনী। তাও আবার বিপুল জয় নিয়ে। আর মঞ্চে দ্বিতীয়বারের জন্য আসিন হওয়া মাত্রই শুরু করলেন কর্মীদের জন্য কড়া দাওয়াই। ইতিমধ্যেই পুলিসকে নির্দেশিকা দিয়ে দিয়েছেন, 'নিরপেক্ষ ভাবে কাজ করুন।' দলের রং না দেখে অপরাধীদের শাস্তি দিন। আর তাতেই কেল্লা ফতে। পুলিসের জালে সিন্ডিকেট মাফিয়া থেকে গুণ্ডারাজ চালানো তৃণমূল কংগ্রেস কাউন্সিলর।


এই পরিস্থিতিতে দলের ভাবমূর্তি আরও স্বচ্ছ করতে কালীঘাটে  আজ তৃণমূল কংগ্রেসের নীতি নির্ধারণ কমিটির বৈঠক ডাকা হয়েছে। উপস্থিত থাকবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। দলের সব জেলা সভাপতি, মেয়ররা এবং সভাধিপতিরাও থাকছেন এই বৈঠকে। সেকেন্ড ইনিংসে ক্ষমতায় আসার পর থেকে, বেশ কয়েকবার কড়া বার্তা শোনা গিয়েছে দলনেত্রীর গলায়। এবার দলের জেলা নেতৃত্বে রদবদলের সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।