নিজস্ব প্রতিবেদন : আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে পৌঁছে গেল বর্ষা (Monsoon)। মৌসম ভবনের (IMD) তরফে এক বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, আন্দামান-নিকোবরে (Andaman And Nicobar) বর্ষা এসে গিয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে দ্বীপপুঞ্জে। আবহাওয়া এখন বর্ষার অগ্রগতির পক্ষে অনুকূল রয়েছে। এরকম পরিস্থিতি থাকলে আগামী ২-৩ দিনে বর্ষা আরও খানিকটা অগ্রসর হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন থেকে চার দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাতেই বৃষ্টি হবে। আর নীচের দিকের তিনটি জেলা মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। আলিপুরদুয়ার ও কোচবিহারের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, জলপাইগুড়ি, কালিম্পং ও দার্জিলিঙে শুধু ভারী বৃষ্টি হবে। বৃষ্টির সাথে উত্তরবঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইবে। 


অন্যদিকে, দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সাথে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। কলকাতার ক্ষেত্রেও আংশিক মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন, Barrackpore Biriyani Shop Shootout: ভরদুপুরে ব্যারাকপুরে বিরিয়ানির দোকানে গুলি! গুলিবিদ্ধ ক্রেতা-কর্মী


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)