নিজস্ব প্রতিবেদন:  সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিন আজ। কাল থেকেই শহরের বিভিন্ন রাস্তার মোড়ে পুলিশের নজরদারি।
চলছে মাইকে প্রচার। রাস্তায় গাড়ি আটকে চেকিং করছে পুলিস। কী কারণে রাস্তা বেরিয়েছেন, তাও জিজ্ঞাসা করছে পুলিস। বিভিন্ন রাস্তায় বসানো হয়েছে গার্ডরেল। শুধু গাড়ি চেকিং নয় থার্মাল চেকিং ও করা হচ্ছে সল্টলেক সেক্টর ফাইভের কলেজ মোড়ে।
সল্টলেক ও উল্টোডাঙা শুনশান। জেলাগুলিতেও একই ছবি। বাজারঘাট বন্ধ, রাস্তা ফাঁকা। গুটিকতক মানুষের দেখা মিললেও তাঁদের আটকাচ্ছে পুলিস। লকডাউন অমান্য করে যাঁরা রাস্তায় বেরিয়েছেন তাঁদের প্রত্যেককেই কেস দেওয়া হচ্ছে । প্রয়োজনীয় নথি পত্র যাঁরা দেখাতে পারছেন তাঁদেরকে অবশ্য ছাড় দেওয়া হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা শহরের অন্যান্য গুরুত্বপূর্ণ মোড়েও একই ছবি ধরা পড়ল জি ২৪ ঘণ্টার ক্যামেরায়। পুলিস সূত্রে খবর,  বৃষ্টির মধ্যে যাঁরা পুলিসকে ফাঁকি দিয়ে গাড়ি নিয়ে বেরিয়ে পড়ছেন,  সঙ্গে সঙ্গে ফোন চলে যাচ্ছে লালবাজার কন্ট্রোল রুমে। এরপরই শহরের বিভিন্ন মোড়ে থাকা সিসিটিভির মাধ্যমে ওই পালিয়ে যাওয়া গাড়িটির ওপর নজরদারি চালিয়ে পাকড়াও করছেন ট্রাফিক পুলিসের সার্জেন্টরা।

আরও পড়ুন: আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি দক্ষিণের ২ জেলায়, জানুন আপনার জেলার করোনা পরিস্থিতি

এদিক, সাপ্তাহিক লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। পূর্বাভাস মতোই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে মাঝারি থেকে ভারি। সকাল থেকেই আকাশের মুখ ভার। কলকাতা-সহ সন্নিহিত এলাকাগুলিতে বৃষ্টি হচ্ছে।