নিজস্ব প্রতিবেদন: বিধানসভা ভোটের পর ফের ধাক্কা বিরোধী শিরিবে। চার পুরনিগমের ভোটে প্রায় সাফ বিরোধীরা। শিলিগুড়ি পুরনিগমে এবার প্রথমবাব বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রস। বিপুল এই জয়ের পর দলের নেতা-কর্মী-সমর্থকদের আরও নম্র হওয়ার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার ভোটের(Municipal Election 2022) ফলাফল প্রকাশের পরই একপ্রকার ফিকে হয়ে যায় পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা নিয়ে দলের সমর্থকদের অসন্তোষ ইস্যুটি। আসানসোল, চন্দননগর, বিধাননগর ও শিলিগুড়িতে সংখ্য়াগরিষ্ঠতা পেয়ে বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেস। রিরোধীরা অনেকটাই পেছনে।



শিলিগুড়ি(Siliguri) যাওয়ার আগে আজ কলকাতা বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, মানুষের কাছে আমরা কৃতজ্ঞ। বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর ও কলকাতা পুরসভার ভোটের পর আরও ১০৬টা পুরসভার ভোট রয়েছে। মানুষের জন্য আমরা কাজ করে যাব। যত জিতব তত নম্র হতে হবে আমাদের। মানুষের উপরে বেশি করে বিশ্বাস রাখতে হবে।


আরও পড়ুন-Hijab Row: হিজাব পরে স্কুলে ঢুকতে বাধা ছাত্রীদের! কর্নাটকের নতুন ভিডিও ঘিরে শোরগোল


তৃণমূল নেত্রী এদিন আরও বলেন, এই জয়ের জন্য সাধারণ মানুষের কাছে আমরা কৃতজ্ঞ। আগামী দিনে আমাদের লক্ষ্য শিল্প, কর্মসংস্থান। সাধারণ মানুষকে পরিষেবা দেবে পুরসভা। সরকারের হাতে অনেক কাজ রয়েছে। আগামিকাল থেকে শুরু হচ্ছে দুয়ার সরকার ক্যাম্প। রাজ্য সরকারের সব সামাজিক প্রকল্প যাতে ঠিকঠাক চলে তা সবাইকে দেখতে হবে। কোভিড চলে গেলেও সবাইকে সচেতন থাকতে হবে। এই জয় পুরোপুরি মানুষকে উত্সর্গ করছি। আজ শিলিগুড়ি যাচ্ছি। কোচবিহারের আমার কর্মসূচি রয়েছে।


উল্লেখ্য, আসানসোলে পুরবোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস (TMC)। মোট ১০৬টি ওয়ার্ডের মধ্যে ৯১টিতে জয়ী শাসক দল। ৭টিতে জিতেছে বিজেপি। কংগ্রেস ৩টি এবং বামেরা ২টিতে জিতেছে। শিলিগুড়ির ৪৭ ওয়ার্ডের মধ্য়ে ৩৭ ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। বিধানগরের ৪১ আসনের মধ্য়ে ৩৯ আসন পেয়েছে শাসকদল। অন্যদিকে, চন্দননগরে ৩৩ আসন পেয়েছে তৃণমূল কংগ্রেস।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)