নিজস্ব প্রতিবেদন: বিধানসভার স্পিকারের অনুমোদন ছাড়া কীভাবে ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যাকে গ্রেফতার করা হল। এই প্রশ্নটাই তুলেছে শাসক দল। এক্ষেত্রে সিবিআই আইন ভেঙেছে বলেও অভিযোগ তাদের। এনিয়ে বিশিষ্ট আইজীবী ও সিসিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ওই গ্রেফতারির মধ্যে কোনও ত্রুটি নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আইন শৃঙ্খলা রক্ষার শপথ নিয়ে Mamata যা করছেন তা রাজ্যের জন্য ভালো হচ্ছে না: Vijayvargiya 


বিকাশবাবু(Bikas Bhattacharyya) বলেন, নারদকাণ্ডে যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে নির্দিষ্ট ফৌজদারি অভিযোগ রয়েছে। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্ত হয়েছে। তদন্ত শেষে বিচার প্রক্রিয়া শুরু করা ছাড়া সিবিআইয়ের হাতে কোনও উপায় ছিল না। আমার মতে যে ধরনের অপরাধ এখানে হয়েছে তার জন্য কোনও অনুমোদন লাগে না। 


লোকসভা বা বিধানসভার স্পিকারের অনুমোদন প্রসঙ্গে বিকাশ ভট্টাচার্য বলেন, লোকসভার স্পিকারের কাছে অনুমোদন চাওয়া হয়েছে। অভিযুক্ত যারা বিধায়ক রয়েছেন তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার জন্য অনুমোদন বিধানসভার স্পিকারের কাছে প্রথাগতভাবে নেওয়া হয়। কিন্তু যখন আমরা আদালতে মামলা করি তখন বলা হয় বিধানসভার স্পিকারের কাছে অনুমোদন চাওয়া হয়নি। তার ভিত্তিতে আদালত ওই অনুমোদন নেওয়ার কথা বলে। যখন রাজ্যে বিধানসভা ছিল না তখন রাজ্যপাল সেই অনুমোদন দিয়েছেন। ঠিক কাজ করেছেন।


আরও পড়ুন-নিজাম-অশান্তিতে নিষ্ক্রিয় প্রশাসন, Mamata-কে আইনের শাসন মেনে চলার বার্তা Governor-র


বিকাশরঞ্জন আরও বলেন,  যাদের গ্রেফতার করা হয়েছে তারা ছাড়াও শুভেন্দু অধিকারী, মুকুল রায়(Mukul Roy), কাকলি ঘোষ দস্তিদার, প্রসুন বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়-কেউই এই অপরাধমূলক কাজ থেকে মুক্ত নন। এদের প্রত্যেককেই গ্রেফতার করে হেফাজতে নেওয়া উচিত।  অবিলম্বে চার্জশিট দিয়ে এদের দ্রুত বিচার শুরু করা উচিত।