নিজস্ব প্রতিবেদন: ২০২২-এর উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড এবং মণিপুরের বিধানসভা ভোটের ফলাফলই ২০২৪-এর ইঙ্গিত। বৃহস্পতিবার এমনই ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। একদিন যেতে না যেতেই নাম না করে প্রধানমন্ত্রীকে উত্তর দিলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) স্পষ্ট হুঁশিয়ারি, স্বপ্ন দেখছে বিজেপি। ২০২৪-এ তাঁদের স্বপ্ন পূরণ হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, "ইলেকশন মেশিনারি, কেন্দ্রীয় সংস্থা এবং একনায়কতন্ত্রের জোরে কয়েকটা রাজ্য় জিতে লাফাচ্ছে। আমরা বলি ডুগডুগি বাজালেও হবে না। আগামী ২ বছর বাদে আমি জানি, আমি বেঁচে থাকব কী না? বিজেপি হামবড়াই ভাব দেখাচ্ছে। এখানে গো হারান হেরে লজ্জা নেই। বাজের পর্যন্ত পড়তে দিচ্ছে না।" শুক্রবার রাজ্য বিধানসভায় বাজেট পেশ করেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তখন অধিবেশন কক্ষ ত্যাগ করেন বিজেপি (BJP) বিধায়করা। তুমুল হট্টগোল করে অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যান তাঁরা। বিধানসভার লবিতে বলে স্লোগান দিতে থাকেন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা (BJP)। গেরুয়া শিবিরের এই প্রতিবাদকে 'ফ্লপ শো' বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি বলেন, "কোনও কিছু করার ক্ষমতা নেই, চিৎকার করে বেরাচ্ছে। হাওয়ায় ঘুরে বেরাচ্ছে। ফ্লপ শো। নিজের ওয়ার্ডে জেতার ক্ষমতা নেই। ফ্লপ শো করে বেরাচ্ছে।" 


শুক্রবার রাজ্য বিধানসভায় ৩২ হাজার কোটিরও বেশি টাকার বাজেট পেশ করেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন ফের একবার কেন্দ্রের থেকে পাওনা অর্থ নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি অভিযোগ করেন, রাজ্যকে টাকা দিচ্ছে না কেন্দ্র। কেন্দ্রের থেকে এখনও রাজ্যের ৯০ হাজার কোটি টাকা পাওয়া রয়েছে। আমফান-বুলবুলের টাকাও এখনও পশ্চিমবঙ্গকে দেওয়া হয়নি। মুখ্যমন্ত্রী বলেন, "এখনও আমফান-ইয়াসের পাই। যারা বলে আমরা পেনশন দিই না, তাদের জানতে হবে এবার গ্যাস, পেট্রোলের দাম বাড়বে। ইকোনমি ফেল করেছে। বাংলাই একমাত্র রাজ্য, যারা পেনশন দেয়।" পেশ হওয়া বাজেটকে 'জয় বাংলার বাজেট' বলে অভিহিত কেন মুখ্যমন্ত্রী।


আরও পড়ুন: Cyber Crime: প্রতি মিনিটে গায়েব ৮ হাজার, লুট সাড়ে ৪ লাখ! জার্মানিতে বসেই হ্যাক 'অ্যাকাউন্ট ম্যানেজার'


আরও পড়ুন: Madan Mitra: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র, মুখে লিউকোপ্লাস্ট


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)