জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  তিলজলা ইস্যুতে শুধু রিপোর্ট তলব নয় কলকাতায় টিম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটসNCPCR)। সূত্রের খবর, আগামী ৩১শে মার্চ NCPCR- এর চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুঙ্গ নিজেই আসছেন কলকাতা। মৃত শিশুর পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি। কথা বলবেন রাজ্য প্রশাসনের সঙ্গেও। তিলজলা ছাড়াও মালদায় স্কুলে শিশু নিগ্রহের ঘটনায় প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এনসিপিসিআর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, এই নিয়ম থাকতে পারে না! পঞ্চায়েত মামলায় রায় ঘোষণা হাইকোর্টের


আগামী ৩ এপ্রিল দিল্লির NCPCR-এর সদর দফতরে তলব করা হল উইমেন্স এন্ড চাইল্ড ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারিকে। বারবার নির্দেশ সত্ত্বেও রাজ্যের বাল্যবিবাহ সংক্রান্ত রিপোর্ট জমা না দেওয়ার জন্য তলব করা হয়েছে প্রিন্সিপাল সেক্রেটারিকে। তিলজলায় নাবালিকা খুনে ময়নাতদন্তের রিপোর্টে যৌন নিগ্রহের প্রমাণ মিলেছে সোমবারই। এমনকী রিপোর্টে বলা হয়েছে, তারপরে শ্বাসরোধ করে খুন করা হয়েছে তাকে। ময়নাতদন্তের পর ইতিমধ্যেই নির্যাতিতার দেহ এনআরএস থেকে বার করে বেরিয়াল গ্রাউন্ডে নিয়ে যাওয়া হয়েছে। 


তিলজলার ঘটনায় শিশু অধিকার রক্ষা কমিশনের পাশাপাশি, সুয়োমোটো রিপোর্ট নিচ্ছে মহিলা কমিশনও। সন্তান লাভের আশায় এক তান্ত্রিকের পরামর্শে তিলজলার এক শিশুকে খুন করেছে অলোক কুমার। জেরায় পুলিসের কাছে নিজেই খুনের কথা স্বীকার করেছে সে। আর সন্তানকে হারিয়ে এখন কান্নায় ভেঙে পড়েছেন তাঁর মা।পুলিসি জেরায় ধৃত জানিয়েছেন, তাঁর এখনও কোনও সন্তান নেই। তাঁর স্ত্রী এখন গর্ভবতী। আগে বেশ কয়েকবার গর্ভপাত হয়ে যায় স্ত্রীর। নিমতলায় ঘাটের এক তান্ত্রিক নাকি কোনও শিশুকে বলি দেওয়ার কথা বলে ছিলেন তাঁকে। তান্ত্রিক জানিয়েছিলেন এমন করলে তবেই সন্তান হবে। তাই এই খুন বলে জানিয়েছে অভিযুক্ত।



আরও পড়ুন, নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়, সিবিআই নজরে এবার পার্থর এক ঘনিষ্ঠ আত্মীয়া!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)