নিজস্ব প্রতিবেদন: নতুন এই ধরনের ড্রাগের কথা আগে জানা ছিল না কলকাতার। মূলত মুম্বই, গোয়াতেই তা জনপ্রিয় ছিল। বিপুল দামের এই ড্রাগ এবার এসে হাজির হয়েছে কলকাতাতেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পার্ক স্ট্রিটের একটি নাইট ক্লাবে মাদকপাচার চক্রে ‌যুক্ত থাকার অভি‌যোগে সম্প্রতি ৩ জনকে গ্রেফতার করে পুলিস। এদের জেরা করে কলকাতা বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় সফিক নামে আরও এক ‌যুবককে। তাকে জেরা করেই মহানগরের নতুন নেশার হদিশ পেল কলকাতা পুলিস।


নতুন এই মাদকের রাসায়নিক নাম ফিউরো ভিক সলিউশন। হাসিসের থেকে পাওয়া কিছু তেলের মধ্যে রাসায়নিক মিশিয়ে তৈরি করা হয় এক ধরনের রোলার। সেই রোলার ঘষে দেওয়া হয় সিগারেটের উপরে। তাতেই কিস্তিমাত। ভরপুর নেশা।


আরও পড়ুন-পঞ্চায়েতে বিজেপিকে রুখতে উন্নয়ন অস্ত্র তৃণমূলের 


উত্তরভারতের বেশকিছু জায়গায় তৈরি হয় এই রোলার। লিপ্টোস্টেইন নামে এই নেশা মুম্বই, গোয়া, বেঙ্গালুরুর মতো শহরে খুবই জনপ্রিয়। মূলত পার্টিতেই এই ধরনের ড্রাগ ব্যবহার করা হয়। এক একটি রোরালের দাম গড়ে ৪০ হাজার টাকা। আট থেকে দশবার এক একটি রোলার ব্যবহার করা ‌যায়।


সফিক কলকাতার রিপন স্ট্রিটের ‌যে বাড়িতে থাকতো সেখানে অভি‌যান চালিয়ে উদ্ধার হয়েছে ১৪০ গ্রাম হাস ওয়েল। ওই ধরনের ওয়েলের সঙ্গে কী ধরনের রাসায়নিক মেশানো হতো তা নিয়ে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিস।