জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করে তরুণী চিকিত্সকের মৃতদেহের ময়না তদন্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করলেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে তাদের তরফ থেকে বলা হয়, ময়না তদন্ত হয় বিভিন্ন সিনিয়র পোস্টমর্টেম বিশেষজ্ঞ ও সিনিয়র পুলিস কর্তাদের তত্ত্বাবধানে। সেই প্রক্রিয়া ভালোভাবে করার দায়িত্ব বর্তায় ওঁদের উপরেই। সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট ছড়ানো হচ্ছে সেখানে পোস্টমর্টেমে জুনিয়র ডাক্তারদের সাক্ষর রয়েছে একথা সত্য। কিন্তু কোনওভাবেই পোস্টমর্টেমের স্বচ্ছতার দায় জুনিয়র ডাক্তারদের উপরে বর্তায় না। মহামান্য সুপ্রিম কোর্টেও পোস্টমর্টেমের ভুলভ্রান্তি নিয়ে প্রশ্ন তুলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-১০ দফা দাবিতে ফের পূর্ণ কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা...


উল্লেখ্য, সোস্যাল মিডিয়ায় একটি পোস্ট ঘোরাঘুরি করছিল সেখানে বলা হচ্ছিল, তরুণী চিকিত্সকের ময়না তদন্তের সময় জুনিয়র ডাক্তরা উপস্থিত ছিলেন, তাদের সাক্ষরও রয়েছে। কিন্তু তার পরেও ময়নাতদন্ত ঠিকমতো হয়নি এমন কথা কেন উঠছে? এই বিভ্রান্তির ব্যাখ্যা দিলেন জুনিয়র ডাক্তাররা। পাল্টা প্রশ্ন তুলে দিলেন, সঠিকভাবে ময়না তদন্ত না হলে তার দায় কি জুনিয়র ডাক্তারদের? তাদের বক্তব্য, পুলিসের কাছে ভিডিয়ো রেকর্ডিং আছে। তা দেখতে পারে সিবিআই। দাবি করা হয়েছিল পোস্টমর্টেম উপযুক্ত নিয়ম মেনে করতে হবে। কিন্তু সেখানেই যদি গাফিলতি হয় তাহলে তার দায় জুনিয়র ডাক্তারদের কেন হবে?


এদিকে, সিবিআইয়ের ভূমিকারও সমালোচনা করেছেন জুনিয়র ডাক্তাররা। এনিয়েও ক্ষোভ প্রকাশ করা হয় সাংবাদিক বৈঠকে। জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে বলা হয়, অনেক আশা নিয়েই সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে ছিলাম। কিন্তু বুঝতে পারলাম সিবিআইয়ের তদন্তের গতি কতটা স্লথ। আগেও দেখেছি তদন্তভার নিয়েও সিবিআই কোনও কিনারা করতে পারেনি। ঠিক সময়ে চার্জশিট পেশ না করায় সেইসব ক্ষেত্রে অভিযুক্তরা খালাস পেয়ে গিয়েছে। সুপ্রিম কোর্টে এই মামলার ভার নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। তারপর শুনানি পিছিয়ে গেল। বিচারপ্রক্রিয়া স্লথ হয়ে গেল। এতে আমরা হতাশ।


উল্লেখ্য, পুজোর আগে জুনিয়র চিকিৎসকরা ফের পূর্ণ কর্মবিরতির সিদ্ধান্ত নিচ্ছেন। সোমবার টানা ৮ ঘণ্টা জেনেরাল বডির মিটিং করার পর এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তাঁরা। এর আগে স্বাস্থ্যভবনের সামনে থেকে অবস্থান প্রত্যাহার করেছিলেন জুনিয়র চিকিৎসকরা।  তারপর জরুরি কাজে ফিরে গেলেও, সোমবার সুপ্রিম কোর্টের শুনানির পর আবার কর্মবিরতির সিদ্ধান্ত নেওয়া হয়।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)