জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মনোনয়ন পর্ব থেকেই রাজ্য জুড়ে অশান্তি চলছে। রাজ্যপাল সি ভি আনন্দ বোস আলোচনার জন্য রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠিয়েছিলেন। কিন্তু যাননি তিনি। আর তারপরই রাজ্যপালের তরফে কড়া পদক্ষেপ! যা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত তুঙ্গে পৌঁছেছে। রাজ্য নির্বাচন কমিশনারের জয়েনিং রিপোর্ট ফেরত পাঠিয়েছে রাজ্যপাল। এদিন সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, 'আমাদের কাছে এরকম কোনও তথ্য নেই। এই ধরনের ঘটনা আগে কখনও ঘটেনি। উনিই কমিশনারের নামে অনুমোদন দেন।' 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Panchayat Election 2023: তুঙ্গে সংঘাত! রাজিবা সিনহার জয়েনিং রিপোর্ট ফেরত রাজ্যপালের, কী হবে এবার?


এদিন বিরোধী বৈঠকে যোগ দিতে পাটনা যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলকে নিয়ে বৈঠক। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, 'কমিশনারকে সরাতে গেলে ইমপিচমেন্টের পথে যেতে হবে। এত সহজ নয়। উনি ওঁর মতো কাজ করুক, আমরা শান্তিপূর্ণভাবে ভোটে লড়াই করি। আমরা লড়ে নেব, জিতে নেব। এত শান্তিপূর্ণ মনোনয়ন আগে কখনও হয়নি। মাত্র ৪ টি বুথে অশান্তি হয়েছে। যত পারে কেন্দ্রীয় বাহিনী দিক। যত আমাদের ঘাঁটাবে, যত অসম্মান করবে, রাজনৈতিক ভাবে না পেরে বিভিন্ন এজেন্সি দিয়ে যা খুশি করছে। মানুষ এর জবাব দেবে।' 


এরই মধ্যে রাজ্য নির্বাচন কমিশনের দফতরে এলেন নির্বাচন কমিশনার রাজীবা সিনহা। আর এখানেই উঠতে শুরু করেছে প্রশ্ন। তিনি কী তাহলে ইস্তফা দিচ্ছেন? সেই প্রশ্নের উত্তরে রাজ্য নির্বাচন কমিশনারের মন্তব্য, তাঁর কাছে এমন কোনও খবর নেই। ইস্তফা নিয়ে মন্তব্য এড়িয়ে রাজীবা সিনহা বলেছেন, ‘আমার কাছে কোনও খবর নেই’। সবথেকে বড় যে প্রশ্ন তৈরি হয়ে রয়েছে যে জয়েনিং লেটার যখন অ্যাকসেপ্ট হচ্ছে না সেক্ষেত্রে পদে তিনি আছেন কিনা সেটাই সবথেকে বড় প্রশ্ন। 


এখন রাজ্যপাল তাঁর জয়েনিং রিপোর্ট ফেরত পাঠানোয় তৈরি হয়েছে সাংবিধানিক জটিলতা। কী হতে চলেছে এবার? নতুন কমিশনার নিয়োগ করবেন রাজ্যপাল? পঞ্চায়েত ভোটের দিন কি পিছিয়ে যাবে? এরকম একাধিক প্রশ্ন উঠছে। তৈরি হয়েছে জল্পনা। গোটা বিষয়টা ঘিরেই এখন ধোঁয়াশা। 



আরও পড়ুন, Governor C V Ananda Bose: 'আমি নিয়োগ করেছিলাম, কিন্তু বাংলার মানুষকে হতাশ করেছেন কমিশনার'


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)