নিজস্ব প্রতিবেদন: হোস্টেলের ব্যবস্থা, ভাতা বৃদ্ধি, উচ্চশিক্ষার ব্যবস্থা-সহ ১০ দফা দাবি নিয়ে অবস্থান বিক্ষোভে নামল প্যারামেডিক্যাল পড়ুয়ারা। এনিয়ে দুশোর বেশি পড়ুয়া জড়ো হয়েছেন বেলঘাটায় স্টেট মেডিক্যাল ফ্য়াকাল্টি অব ওয়েস্ট বেঙ্গল-এর কার্যালয়ের সামনে। সারারাত চলবে অবস্থান। আগামিকাল এনিয়ে বৈঠক রয়েছে স্বাস্থ্য ভবনের একাধিক শীর্ষ কর্তাদের সঙ্গে। এদিন অবস্থানে যোগ দেবেন আরও পড়ুয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সাবধান! আপনি কিন্তু নজরদারি ক্যামেরার আওতায়!


বৃহস্পতিবার পড়ুয়াদের সঙ্গে বৈঠকে থাকতে পারেন রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা, স্বাস্থ্য প্রশাসন  অধিকর্তা, স্বাস্থ্য দফতরের স্পেশাল সেক্রেটারি, আইএমএ-র রাজ্য সভাপতি শান্তনু সেন-সহ একাধিক কর্তারা।


কী দাবি পড়ুয়াদের


মোট ১০ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। এর মধ্যে রয়েছে পরিকাঠামো নেই এমনসব কলেজ ও যেসব কোর্সের ভবিষ্যত নেই তা বন্ধ করতে হবে। পড়ুয়াদের জন্য হোস্টেল চাই, ইন্টার্নশিপের ভাতা কমপক্ষে ১০,০০০ টাকা করতে হবে, পড়ুয়াদের দিয়ে ডিউটি করানো বন্ধ করতে হবে, প্যারা মেডিক্যালের সব কোর্সে উচ্চশিক্ষার ব্যবস্থা করতে হবে, ডিপ্লোমা হোল্ডারদের জন্য ল্যাটারাল এন্ট্রির ব্যবস্থা করতে হবে। 



এনিয়ে পড়ুয়ারা একটি স্মারকলিপি পেশ করেছেন স্টেট মেডিক্যাল ফ্যাকাল্টির সম্পাদক ডা দিলীপ কুমার ঘোষের কাছে। তিনি জানিয়েছেন, বিষয়গুলি নিয়ে তিনি রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের সঙ্গে কথা বলবেন। তবে পড়ুয়ারা জানিয়ে দিয়েছে, কোনও সদর্থক উত্তর না পেলে অবস্থান বিক্ষোভ উঠবে না।


আরও পড়ুন-কোভিড আপডেট : আশা জাগিয়ে রাজ্যে সুস্থতার হার আরও বাড়ল, কমল মৃত্যুর হারও 


পড়ুয়াদের সংগঠনের রাজ্য আহ্বায়ক জানান, প্যারামেডিক্যাল পড়ুয়াদের সমস্যা নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা হয়েছে। প্রশ্ন হল, কোভিড মহামারীর সময়ে যেসব প্যারামেডিক্যাল কর্মী সোয়াব সংগ্রহ করছেন তাদের প্রতি কেন সহানুভূতি নেই সরকারের! আপাতত সারারাত অবস্থান চলবে। আগামিকাল বৈঠক।