পিয়ালি মিত্র: অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে সিবিআই-এর জিজ্ঞাসাবাদ। সেই প্রসঙ্গে প্রশ্ন করতেই যেন ফুঁসে উঠলেন পার্থ চট্টোপাধ্য়ায়। সিবিআই-এর বিশেষ আদালতে গরমের ছুটি চলায়, এদিন আলিপুরের সিজেএম আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে। আলিপুরের সিজেএম আদালতে পেশের আগেই সাংবাদিকদের প্রশ্নে ক্ষোভ উগরে দিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিজের হয়ে ফের সাফাই গাইলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁর সাফ দাবি, তিনি কোনওভাবেই শিক্ষা দুর্নীতির সঙ্গে যুক্ত নন। ৩০০ দিনের উপর বিনা বিচারে রয়েছেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদ নিয়ে প্রশ্ন করা হলে পার্থ চট্টাপাধ্যায় বলেন , “আরে আমি ৩০০ দিন বিনা দোষে জেল খাটছি। তার বিচার কোথায়? কোনওভাবেই শিক্ষা দুর্নীতির সঙ্গে যুক্ত নই আমি।''


প্রসঙ্গত, কুন্তল ঘোষের চিঠি মামলায় শনিবার টানা ৯ ঘণ্টা ৪০ মিনিট জেরা করা হয় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। ম্যারাথন জেরার পর নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতর থেকে বেরিয়ে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেন, 'টানা সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময় জেরার নির্যাস হল শূন্য, আস্ত অশ্বডিম্ব। যারা জিজ্ঞাসাবাদ করেছে তাদের সময় নষ্ট এবং আমারও সময় নষ্ট।'


অভিষেক বলেন, 'আগেও বলেছিলাম আমার বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে তাহলে তা জনসমক্ষে আনা হোক। জিজ্ঞাসবাদের কোনও প্রয়োজন নেই। সরাসরি ফাঁসিরমঞ্চে মৃত্যুবরণ করব। তিন বছর আগে কয়লা, গোরু মামলায় একই কথা বলেছিলাম। নিজাম প্যালেসে দাঁড়িয়েও একই কথা বলছি।' বিজেপি ষড়যন্ত্র করে তাঁর নবজোয়ার যাত্রায় বাধা তৈরি করতে চাইছে বলেও তোপ দাগেন অভিষেক।


উল্লেখ্য, এর আগে নবজোয়ার যাত্রার সূচনাকালে পার্থ চট্টোপাধ্য়ায়কে অভিষেকের নয়া কর্মসূচি নিয়ে প্রশ্ন করা হলে, প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেছিলেন,''‌অভিষেক আমাদের ড্রাইভিং ফোর্সের নেতা। আমরা গাইডিং ফোর্সের নেতা।''‌ অভিষেকের নয়া কর্মসূচি যাতে সাফল্য পায় তার জন্য শুভেচ্ছাও জানান পার্থ চট্টোপাধ্যায়। এছাড়াও একবার অভিষেক-কুন্তলের মধ্যে তুলনা টেনে পার্থ চট্টোপাধ্যায় মন্তব্য করেছিলেন,'আমি অভিষেকের মতো নেতা তৈরি করি, কুন্তলের মতো নয়।


আরও পড়ুন, Dilip Ghosh: 'অনেক প্রকল্পের টাকা বন্ধ হয়েছে, আরও প্রকল্পের টাকা বন্ধ হবে'; হুঁশিয়ারি দিলীপের



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)