ওয়েব ডেস্ক: দিওয়ারের বিজয়ের কাছে ছিল, বিল্লা নম্বর সাতশো ছিয়াশি। আর বসিরহাটের রোশনারা বিবি! তার কাছে আছে, নম্বর একশো চুরানব্বই। আপাতত তাঁর ভাগ্য ঝুলছে, প্রেসক্রিপশনে লেখা এই নম্বরের ওপরেই। যবে আসবে নম্বর, তবে হবে অপারেশন। এক বছর ধরে চলছে চরম ভোগান্তি।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিতাভের কাছে না হয় সাতশো ছিয়াশি নম্বর লাকি ছিল। কিন্তু রোশনারা বিবি! কোন মুখে বলবেন, একশো চুরানব্বই নম্বর তাঁর কাছে ভাল? এক বছর ধরে শুধুই SSKM হাসপাতালের চক্কর কেটে যাচ্ছেন বসিরহাটের এই প্রৌঢ়া। গতবছর হঠাত্‍ করে এক কানে শোনা বন্ধ হয়ে যায়। SSKM-এ এসে ডাক্তার দেখান। জানিয়ে দেওয়া হয়, অপারেশন দরকার। কিন্তু হবে কীভাবে? ডেট পাওয়াই দুষ্কর। 


বসিরহাট থেকে নিয়ম করে প্রতি হপ্তায় তিনি আসেন। অপেক্ষা করেন। ডেট হবে না একথা শুনে, ফের ফিরতি পথ ধরতে হয়। এমনটাই চলছে। গতমাসে রোশনারা বিবির হাতে ধরিয়ে দেওয়া হয়েছে, ১৯৪  নম্বরটি। প্রেসক্রিপশনে লেখা এই নম্বরের অর্থ, আগের ১৯৩ জনের অপারেশনের পর, তাঁর নম্বর আসবে কিন্তু সে দিন কবে হবে? অভিযোগ, এটুকু জানতেও এখন নিয়মিত হাসপাতালের চক্কর কাটতে হচ্ছে।  রোশনারা বিবির দুরবস্থার জন্য, হাসপাতালে রোগীদের বিশাল চাপকে দায়ী করেছেন ENT বিভাগের প্রধান। 


অসহ্য যন্ত্রণা। কান নিয়ে জেরবার। দুর্ভোগ কবে কমবে, এক বছর পরও সে প্রশ্নের উত্তর হাতড়ে বেড়াচ্ছেন অসহায় এই রোগী।