নিজস্ব প্রতিবেদন: অমিত শাহের রোড শো-য়ের আগে ব্যানার খোলাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ধর্মতলা চত্বরে। মঙ্গলবার দুপুরে সরকারি জায়গায় লাগানো বিজেপির হোর্ডিংগুলি খুলে দেয় কলকাতা পুলিস। পুলিসের দাবি নির্বাচন কমিশনের নির্দেশেই খোলা হচ্ছে হোর্ডিং। বিজেপির অভিযোগ, রোড শো আটকাতে না-পেরে হোর্ডিং খুলেছে কলকাতা পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



মঙ্গলবার বিকেলে কলকাতায় ধর্মতলা স্ট্রিট থেকে বিবেকানন্দ স্ট্রিট চৌপথি পর্যন্ত রোড শো করবেন অমিত শাহ। সেজন্য গোটা কলেজ স্ট্রিট ও বিধান সরণি হোর্ডিং- ফেস্টুনে সাজিয়েছিল বিজেপি। রোড শো শুরুর কিছুক্ষণ আগে ধর্মতলায় হোর্ডিং খুলে ফেলতে শুরু করেন পুলিস কর্মীরা। তাঁদের দাবি, কমিশনের নির্দেশে হোর্ডিং খুলছেন তাঁরা। সরকারি জায়গায় হোর্ডিং টাঙিয়ে আদর্শ আচরণবিধি ভেঙেছে বিজেপি। এদিন হোর্ডিং খোলার ভিডিয়োও তুলে রাখেন পুলিসকর্মীরা।


বিজেপির অভিযোগ, হোর্ডিং খুলে পাড়িয়ে ভাঙেন পুলিসের লোকজন। তাদের দাবি, বিরোধীদের কণ্ঠরোধ করতেই হোর্ডিং খুলেছে পুলিস। 


বিজেপি নেতৃত্বের গাফিলতিতেই কর্মসূচি অনুযায়ী শহিদ মিনার থেকে রোড শো করতে পারলেন না অমিত শাহ


এদিকে, রোড শো শেষ হওয়ার স্থান নিয়েও রয়েছে বিধিনিষেধ। সিমলা স্ট্রিট পর্যন্ত রোড শো করার কর্মসূচি ছিল বিজেপির। কিন্তু কলকাতা পুলিস তাতে অনুমতি দেয়নি। রোড শো শেষ করতে হবে বিবেকানন্দ ক্রসিংয়েই। এর ফলে জটিলতা তৈরি হয়েছে। ইতিমধ্যেই শহিদ মিনারে মোতায়েন করা হয়েছে পুলিস।