জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ষষ্ঠীর পর সপ্তমী। শহরের ফের বাধার মুখে 'অভয়া পরিক্রমা'। ধর্মতলায় গার্ডরেল ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করলেন আন্দোলনকারীরা। পুলিসের সঙ্গে দীর্ঘক্ষণ ধরে চলল বাদানুবাদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Junior Doctor Protest: অনশনকারীদের ধর্মতলা থেকে উঠে চিকিত্‍সা নিতে বলে বিপাকে পুলিস, উঠল 'থ্রেট'-এর অভিযোগ...


ঘটনাটি ঠিক কী? পুজোর মধ্যেও আন্দোলন! জুনিয়র ডাক্তারদের মতোই 'অভয়া পরিক্রমা'য় শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালের সিনিয়র ডাক্তার। আজ, বৃহস্পতিবার হেয়ার স্ট্রিট থানা থেকে পুজো পরিক্রমা শুরু করেন তাঁরা। এরপর মিছিল যখন ধর্মতলায় পৌঁছয়, তখন কেসি দাস মোড়ে গার্ডরেল দিয়ে মিছিল আটকানোর চেষ্টা করে পুলিস। এরপরই দু'পক্ষের মধ্য়ে শুরু হয় তীব্র বাদানুবাদ। গার্ডরেল ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন সিনিয়র ডাক্তাররা।


শেষপর্যন্ত অবশ্য ধর্মতলা থেকে মিছিল এগিয়ে যায় সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে। সিনিয়র ডাক্তাররা জানিয়েছেন, সেন্ট্রাল অ্যাভিনিউ ও উত্তর কলকাতায় বিভিন্ন পুজো মণ্ডপে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের। 



আরও পড়ুন:  RG Kar Protest: সন্দীপের আমলে অর্ডার দেওয়া গ্লাভস এসে পৌঁছল আরজি করে, রাবারের গায়ে রক্ত!


এর আগে, গতকাল বুধবার ষষ্ঠীর দিনে অভয়া পরিক্রমা' কর্মসূচি ঘোষণা করেছিলেন জুনিয়র ডাক্তাররা। পরিকল্পনা ছিল,আরজি করে নিহত চিকিত্‍সক ও জয়নগরে নিহত ৯ বছরের বালিকার প্রতীকী মূর্তি বিভিন্ন পুজো মণ্ডপে যাওয়ার। কিন্তু দুপুরে যখন ম্যাটাডোর আনা হচ্ছিল ধর্মতলায় অনশন মঞ্চে, তখন চাঁদনি চকে পুলিস সেই ম্যাটাডোরগুলিকে আটকে দেয় বলে অভিযোগ। এরপর শুরু হয় ধস্তাধস্তি। আহত হন এক মহিলা পুলিসকর্মী।  


এদিকে জুনিয়র ডাক্তারদের সমর্থনে এবার কর্মবিরতি বেসরকারি হাসপাতালেও! ঢাকুরিয়ার মনিপাল হাসপাতালে ১৪ অক্টোবর থেকে কর্মবিরতিতে যাওয়ার কথা ঘোষণা করলেন সিনিয়র ডাক্তাররা। বস্তুত, অ্যাপোল হাসপাতালেও পুজোর পর থেকে চিকিত্‍সকদের একাংশ কর্মবিরতি শুরু করছেন বলে খবর।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)