ওয়েব ডেস্ক: কমিশনের কড়া নজর সত্ত্বেও, তৃতীয় দফার ভোটে উত্তর ও মধ্য কলকাতায় দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছে বাহুবলীদের। চতুর্থ দফাতেও সেই আশঙ্কা থেকেই যাচ্ছে। দক্ষিণ কলকাতার কুখ্যাত দুষ্কৃতী শেখ বিনোদকে গ্রেফতার করে কলকাতা পুলিস। দক্ষিণ কলকাতার এক দাপুটে নেতার ভোট ম্যানেজারের দায়িত্ব পেয়েছিল বিনোদ। ২৫ এপ্রিলের ভোটেও বিধাননগর চত্বরে ভোট অপারেশন চালাবে সে। আগাম এই খবর পেয়ে বিনোদকে তার গোপন ডেরা থেকে গ্রেফতার করা হয়। কিন্তু তাতে ভোট মাস্তানির ছবিটা কি বদলাবে? তথ্য বলছে, না। ২৫ এপ্রিল রাজারহাট-গোপালপুর, নিউটাউন, সল্টলেকের মতো এলাকায়, বিনোদের বড় মেজ সেজ বহু ভোট প্লেয়ার এখনও দিব্যি ঘুরে বেড়াচ্ছে।
 
নিউটাউনের তারুলিয়া মহিষবাথান এলাকা। এখানে সমীর সরদার ওরফে ভজাই শাসকদলের এক দোর্দণ্ডপ্রতাপ নেতার বড় ভরসা। আগে কয়েকবার গ্রেফতার হয়েছেন। গ্রেফতারি এড়াতে এবার নতুন অবতারে ভজাই। নিউটাউনে এবার তিনিই নির্দল প্রার্থী। বিরোধীরা বলছে, ভোট মেশিনারি ব্যবহার করে ভোট লুঠ করবে ভজাই। নিউটাউনের চাঁদপুর এলাকা। এখানে ভোট ম্যানেজার বেদিক ভিলেজ কাণ্ডে মূল অভিযুক্ত মাটি গফফর। নিউটাউনের পাথরঘাটা অঞ্চল। ভোট করানোর দায়িত্বে স্থানীয় সিন্ডিকেট নেতা টুটুল গাজি। রাজারহাট বিষ্ণুপুর ১ ও ২ এলাকা। ভোট সামলানোর দায়িত্বে সিন্ডিকেট নেতা সইফুল ইসলাম। বাড়তি সাহায্যে আসবে আরাবুলের বাছাই বাহিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিধাননগর পুরনিগমের ১ থেকে ৫ নং ওয়ার্ড। বরো চেয়ারম্যান ডাম্পি মণ্ডলই এখানকার দায়িত্বে। স্থানীয়দের অভিযোগ, ডাম্পি শিবিরে আসা যাওয়া চালাচ্ছে উত্তর শহরতলির কিছু কুখ্যাত দুষ্কৃতী। জেলে থেকেও রাজারহাট-গোপালপুরের ভোট ময়দানে হাজির দেবজ্যোতি ঘোষ ওরফে বাবাই। তার বিশ্বস্ত সৈনিকরা ইতিমধ্যেই রঘুনাথপুর, বাগুইআটি এলাকায় ঘাঁটি গেড়েছে। পুরভোটে কৈখালিতে দুষ্কৃতী তাণ্ডবের পাণ্ডা নজরুল বিধানসভা ভোটেও ঝাঁপাচ্ছে পুরোদমে। ভোট ময়দানে এখনও দর কমেনি দিলীপের মতো ডনের। তাই দমদম সল্টলেক দুই এলাকাতেই ছড়িয়ে ছিটিয়ে থাকছে দিলীপ বাহিনী। পুরভোটের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে শুক্রবার রাত থেকেই বিধাননগরের সীমানা সিল করছে পুলিস কমিশনারেট। তারপরও ফাঁকফোকর গলে ঢুকতে মরিয়া রাজু নস্কর, হরতাল ঘোষের মতো বেলেঘাটার ভোট প্লেয়াররা, যারা পুরভোটে শিরোনামে ছিল।