নিজস্ব প্রতিবেদন: করোনার থাবা চাওড়া হচ্ছে চিকিৎসক মহলে। বৃহস্পতিবার মারা গেলেন খোদ সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্য়ক্ষা হাসি দাশগুপ্ত। একইদিনে ভাইরাসের থাবায় প্রাণ হারালেন বালিগঞ্জের চিকিৎসক রমেন হাজরা ও জলপাইগুড়ির মৃণালকান্তি আচার্যও। চিকিৎসক মহলে শোকের ছায়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: RT-PCR পদ্ধতিতে কোভিড টেস্টে খরচ কমল, নবান্ন থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর


করোনা রোগীদের সুস্থ করতে তুলতে কাজ করছিলেন জীবন বাজি রেখে। চার-পাঁচদিন আগে জ্বর আসে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষা হাসি দাশগুপ্তের। একই উপসর্গ ছিল তাঁর স্বামীরও। করোনা নয় তো? সন্দেহ নিরসন করতে পরীক্ষা করা হয়। শেষপর্যন্ত আশঙ্কাই সত্যিই হয়। সোমবার পজিটিভি রিপোর্ট আসে হাসি ও তাঁর স্বামীর। তবে তেমন কোনও শারীরিক উপসর্গ না থাকায়  নির্দিষ্ট নিয়ম মেনে হোম কোয়ারেন্টাইনেই ছিলেন দম্পতি। বুধবার আচমকাই শারীরিক অবস্থা অবনতি হয় সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষার। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায় বেশ খানিকটা। এরপর কলকাতা মেডিক্যাল কলেজে এনে যুদ্ধকালীন তৎপরতার শুরু হয় চিকিৎসায়। কিন্তু শেষরক্ষা হল না। মেডিক্যাল কলেজে চিকিৎসা চলছে হাসি দাশগুপ্তের স্বামীর।


 



এদিকে আবার বৃহস্পতিবার দুপুরে করোনা আক্রান্ত হয়ে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে মারা গিয়েছেন চিকিৎসক রমেন হাজরা। একই পরিণতি হয়েছে জলপাইগুড়ির ইএনটি বিশেষজ্ঞ মৃনালকান্তি আচার্যেরও। এছাড়াও শারীরিক অবস্থা গুরুতর মালদহের চিকিৎসক সূব্রত সোম ও নিউরো সার্জেনের। করোনা সংক্রমণ ধরা পড়েছে উত্তর ২৪ পরগণার ডেপুটি সিএমএইচ ২-সহ কলকাতা মেডিক্যাল কলেজে ২০ জনেরও বেশি চিকিৎসকের।