নিজস্ব প্রতিবেদন: প্রয়াত হলেন আকাশবাণী কলকাতার 'সংবাদ বিচিত্রা'র প্রযোজক উপেন তরফদার। গতরাতে তিনি এস এস কে এম  হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৪ বছর।  ভারত-বাংলাদেশ যুদ্ধের সময় তাঁর  প্রযোজিত 'সংবাদ বিচিত্রা' বিশেষ জনপ্রিয়তা অর্জন করে ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুক্তিযুদ্ধের অভিজ্ঞতাসমৃদ্ধ তাঁর  'একাত্তরের উত্তাল দিনগুলি' গ্রন্থ বাংলাদেশ থেকে প্রকাশিত হয়।কলকাতা দূরদর্শনেও উপেন তরফদার উচ্চ পদে দায়িত্ব পালন করেছেন।তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় তিনি লিখেছেন, উপেন তরফদারের  মৃত্যু সাংবাদিকতা জগতের এক অপূরণীয় ক্ষতি। ভারত-বাংলাদেশ যুদ্ধের সময় তাঁর  প্রযোজিত 'সংবাদ বিচিত্রা' বিশেষ জনপ্রিয়তা অর্জন করে । আমি উপেন তরফদারের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি । 


আরও পড়ুন- ২২ তারিখ ফাঁসি নিয়ে সংশয়, আইনের গেরোয় বদল হতে পারে ৪ আসামীর মৃত্যুদণ্ডের তারিখ                  


উপেন তরফদারের জন্ম হয় বাংলাদেশের মানিকগঞ্জের নালিগ্রামে। তত্কালীন গার্স্টিন প্লেসে আকাশবাণীতে যোগ দেন ১৯৫৪ সালে। এরপর আকাশবাণীর সঙ্গে আত্মীয়তার সম্পর্ক তৈরি হয়ে যায়।  বাংলাদেশের মুক্তিযুদ্ধের নানা ঘটনাবলি নিয়ে তাঁর 'সংবাদ বিচিত্রা' ব্যাপক জনপ্রিয়তা পায়। মুক্তিযোদ্ধাদের জীবনী নিয়ে অনেক কাজ করছেন উপেনবাবু।