নিজস্ব প্রতিবেদন: মাঝেরহাট লেভেল ক্রসিং তৈরি নিয়ে রাজ্যকে চিঠি দিল রেল। দুটি নয়, একটি লেভেল ক্রসিং সম্ভব বলে জানিয়েছেন রেল। কারণ মাঝেরহাটে লেভেল ক্রসিং তৈরিতে অনেক সমস্যা রয়েছে। তুলনায় নিউ আলিপুরের দিক থেকে লেভেল ক্রসিং করা সহজ। আর সে বিষয়টি মাথায় রেখেই মাঝেরহাটে একটি লেভেল ক্রসিং তৈরি করতে চায় রেল। তার জন্য কমপক্ষে দুমাস সময় চাইল রেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মাঝেরহাট ব্রিজ ভেঙে বিপর্যস্ত দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ এলাকার যান চলাচল। বিভিন্ন পথে যান ঘুরিয়ে দিয়েও ব্যস্ত সময় সামাল দিতে পারছে না পুলিস। সেতু ভেঙে ফেলে নতুন সেতু তৈরি করা হবে, না পুরনো সেতুকেই মেরামত করা হবে তা নিয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছতে পারেন রাজ্য সরকার।  এই পরিস্থিতি সামাল দিতে নতুন পথ বার করে রাজ্য সরকার।


আরও পড়ুন- হিন্দু জামাইয়ের ঔরসের সন্তান মেয়ের গর্ভে! ফোন করে ডেকে গর্ভপাত করাল বাপেরবাড়ি


এরই মধ্যে অন্তবর্তীকালীন সুরাহা হিসাবে মাঝেরহাটে ভেঙে পড়ার সেতুর পাশে লেভেল ক্রসিং তৈরির পরিকল্পনা করে রাজ্য সরকার। সরকারি কর্তাদের অনুমান, লেভেল ক্রসিং হলে কিছুটা হলেও সুরাহা মিলতে পারে দক্ষিণের যান সমস্যার। 


পূর্ত দফতরের তরফে রেলকে দেওয়া প্রস্তাবে জানানো হয়েছে, ভেঙে পড়া মাঝেরহাট সেতুর পাশে তৈরি হবে লেভেল ক্রসিং। সেজন্য রেল লাইনের ওপর দিয়ে ২০০ মিটার রাস্তা বানাতে হবে  পূর্ত দফতরকে। দুপাশে রেলকে বসাতে হবে গেট।


কিন্তু রেল সে প্রস্তাবে পুরোপুরি রাজি হল না।  দুটি লেভেন ক্রসিং যে কোনওভাবেই সম্ভব  নয়, তা সাফ জানিয়ে দিয়েছে রেল।  তার কারণ ...


আরও পড়ুন:  পাত্রী দেখতে গিয়ে তাঁর বাড়িতে বারাকপুরের পাত্র যা ঘটালেন, তা এই রাজ্যে কেন দেশে কোথাও আগে ঘটেনি!


১. নতুন লেভেল ক্রসিং তৈরি করতে কমপক্ষে ৬ মাস সময় লাগবে
২. শিয়ালদা-বর্ধমান শাখায় কমপক্ষে ৮০ টি ট্রেন চলাচল করে, এছাড়া মালগাড়িও চলে।


৩. লেভেল ক্রসিংয়ের গেট ওঠানামা করতে যা সময় লাগে, তাতে  নতুন করে সংখ্যা বাড়ানো মানে ট্রেন যাতায়াতে বিলম্ব হওয়া


এই সব কারণেই একটি লেভেল ক্রসিং তৈরি সম্ভব বলে জানিয়েছে রেল।