নিজস্ব প্রতিবেদন: ফেব্রুয়ারী মাসে এখনও পর্যন্ত ৬,৭ এবং ৮, এই তিনটি দিন বাদ দিয়ে প্রায় রোজই লাফিয়ে বেড়েছে দাম। আজ কলকাতায় ফের রেকর্ড হারে পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধি হয়েছে। এই পর্যন্ত সর্বাধিক বেড়েছে ৩৭ পয়সা। সর্বনিম্ন বেড়েছে ২৪ পয়সা। অর্থাৎ শুধু ফেব্রুয়ারীতেই দাম বাড়ল ১৭ বার। আজ কলকাতায় পেট্রোলের দাম ৯১.৭৮ টাকা, ডিজেলের দাম ৮৪.৫৬টাকা। সবমিলিয়ে ১ জানুয়ারি থেকে ৬.৫৯টাকা বেড়েছে পেট্রোলের দাম, এবং ৭.১২ পয়সা বেড়েছে ডিজেলের দাম। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ছিল লিটারপ্রতি ৯১ টাকা ৪১ পয়সা।  ডিজেলের দাম ছিল লিটার প্রতি ৮৪ টাকা ১৯ পয়সা। 


১১ ফেব্রুয়ারি
৯ ফেব্রুয়ারি কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৮.৬৩ টাকা, ডিজেল ৮১.০৬ টাকা। এ দিন তা বেড়ে পেট্রোলের দাম ছিল ৮৯.১৬ টাকা, ডিজেল ৮১.৬১ টাকা। ১০ ফেব্রুয়ারি পেট্রোলের দাম বেড়ে হয় ৮৮.৯২ টাকা, ডিজেলের দাম বেড়ে হয় ৮১.৩১ টাকা। 


১৩ ফেব্রুয়ারি 
১২ ফেব্রুয়ারি পেট্রোল ও ডিজেলের দাম বেড়ে হয় যথাক্রম ৮৯.৪৪ টাকা ও ডিজেল ৮১.৯৬ টাকা। এ দিন লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৯.৭৩ টাকা এবং ডিজেলের দাম ৮২.৩৩ টাকা। 


১৫ ফেব্রুয়ারি 
১৪ ফেব্রুয়ারি পেট্রোলের দাম ছাড়িয়ে যায় ৯০ টাকা। ডিজেলের দাম হয় লিটারে ৮২.৬৫ টাকা। পেট্রোলের দাম লিটারপ্রতি ২৪ পয়সা বেড়ে হয় ৯০ টাকা ২৫ পয়সা।  ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে হয় ৮২ টাকা ৯৪ পয়সা। 


১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে হয় ৯০ টাকা ৫৪ পয়সা।  ডিজেলের দাম লিটারপ্রতি ৩৫ পয়সা বেড়ে হয় ৮৩ টাকা ২৯ পয়সা।


লাগাতার পেট্রোপণ্যের দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ারও আশঙ্কা করছেন সাধারণ মানুষ। তাহলে কি ভোটের আগেই  কলকাতায় সেঞ্চুরি হাঁকাবে পেট্রোলের দাম? উঠছে প্রশ্ন। বাস, অটো চাসকরাও ক্ষোভে ফুঁসছেন। ভাড়া বাড়ানোর দাবি করছেন তাঁরা। নাকাল হচ্ছে মধ্যবিত্ত।