নিজস্ব প্রতিবেদন : স্কুল খোলার দাবি নিয়ে এবার রাস্তায় নামল স্কুল বাস সংগঠন। তাদের দাবি, অবিলম্বে স্কুল খুলতে হবে। কারণ, স্কুল না খুললে, না খেতে পেয়ে মরতে হবে তাদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই দাবিতে আজ হাজরা মোড় পর্যন্ত মিছিল করে স্কুল বাস সংগঠন। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে স্মারকলিপিও জমা দেন তারা। সংগঠনের বক্তব্য, স্কুল না খোলা থাকায়,  স্কুল বাসগুলিও চলছে না। ফলে তারা কোনও টাকা-পয়সাও পাচ্ছেন না। তাদের কোনও আয় নেই। যার ফলে তাদের সংসার চলছে না। নিতান্ত দুরবস্থার মধ্যে দিন কাটছে তাদের। আর্থিক দুর্দশায় এবার তাদের না খেতে পেয়ে মরতে হবে।


তাদের দাবি, অবিলম্বে সরকার যেন এবিষয়ে ব্যবস্থা নেয়। দ্রুত স্কুল খুলুক। আর যতদিন না স্কুল খুলছে, ততদিন যেন তাদের থেকে রোড ট্যাক্স না নেওয়া হয়। পাশাপাশি, গত ৮ মাসে রোড ট্যাক্স বাবদ যা নেওয়া হয়েছে, সেই টাকাও যেন ফিরিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, অভিভাবকরাও যেন স্কুল না খোলা পর্যন্ত ৫০ শতাংশ টাকা দেন, সেবিষয়েও ব্যবস্থা নেওয়ার জন্য দাবি করেছে সংগঠন।


প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে লকডাউনের জেরে মার্চ মাস থেকেই বন্ধ রয়েছে স্কুল। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যের সব স্কুল বন্ধ থাকার কথা ঘোষণা করেছে সরকার। করোনা পরিস্থিতিতে সংক্রমণ ছড়ানোর আতঙ্কে সন্তানদের স্কুলে পাঠানোর সাহস করতে পারছেন না বা ভরসা করতে পারছেন না অভিভাবকরাও। যদিও বাস সংগঠন আশ্বস করেছে, স্কুল খুললে নির্দিষ্ট দূরত্ব বিধিই মেনে তারা পরিষেবা দেবেন। তবে এপ্রসঙ্গে বলে রাখি, ইতিমধ্যে অন্ধ্রপ্রদেশে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছিল সেরাজ্যের সরকার। কিন্তু স্কুল খোলার পরই বহু পড়ুয়ার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। 


আরও পড়ুন, বিরিয়ানি আনতে বেরিয়েছিল যুবতী, মাঝরাতে রাস্তার উপর মিলল বস্তাবন্দি দেহ, চাঞ্চল্য একবালপুরে