শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: সোমবার থেকেই খুলছে রাজ্যের সমস্ত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়। তাপপ্রবাহের জন্য এক সপ্তাহের ছুটি ঘোষণা করা হয়েছিল। পরিস্থিতির যেহেতু পরিবর্তন হয়েছে সেই কথা মাথায় রেখেই আর নতুন করে ছুটি বাড়ানো হচ্ছে না। সেই ক্ষেত্রে সোমবার থেকেই সমস্ত স্কুল কলেজ তাদের নিয়ম মতন ক্লাস শুরু করতে পারবে। সরকারের পক্ষ থেকে অথবা শিক্ষা দফতরের পক্ষ থেকে এই সংক্রান্ত নতুন করে কোনও নির্দেশিকা দেওয়া হবে না। কারণ আগের অর্ডারে বলা ছিল এক সপ্তাহের জন্য ছুটি থাকবে। এক সপ্তাহ যেহেতু শনিবারই শেষ হয়ে গেল, ফলে ওই অর্ডারের আর কোনও তাৎপর্য থাকছে না। সেই কারণে সোমবার থেকে সমস্ত স্কুল কলেজ খুলে যাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত সপ্তাহে নির্দেশিকা জারি করার সময়ই বলা হয়েছিল তাপপ্রবাহের জন্য এক সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে। যেহেতু এই মুহুর্তে পরিস্থিতি আগের তুলনায় ভালো হয়েছে এবং সব জেলাতেই বৃষ্টির দেখা মিলেছে সেই জায়গায় থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সোমবার থেকে পঠনপাঠন শুরুর জন্য আলাদা করে কোনও নির্দেশিকা জারি করা হবে না।


আরও পড়ুন: Tiijala Accident: তিলজলায় সাবান কারখানায় দুর্ঘটনা, তেলের ট্যাঙ্কারে পড়ে ২ জনের মৃত্যু


গত সোমবার থেকেই রাজ্যের সমস্ত সরকারি স্কুল, বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল। এই কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী। শনিবার পর্যন্ত ছিল এই ছুটি। শুধু তাই নয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিকেও ছুটি দেওয়ার আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।   


আরও পড়ুন: Jiban Krishna Saha | SSC Scam: জীবনকৃষ্ণের মোবাইল থেকে তথ্য উদ্ধারে কলকাতায় সিবিআইয়ের বিশেষ টিম


এর আগে, প্রবল গরমের কারণে স্কুলগুলিতে গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা দফতর। বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল যে, ২ মে  থেকে ছুটি পড়বে স্কুলে। সেদিন থেকেই বিশেষ ছুটিতে থাকবেন শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরাও। তবে স্কুল খুললে অতিরিক্ত ক্লাস করতে হবে পডুয়াদের। কিন্তু এপ্রিলে যখন তাপপ্রবাহ চলছে, তখন মে-তে ছুটি দিয়ে কী লাভ? প্রশ্ন উঠেছিল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)